রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১০:১৭, ২৪ ফেব্রুয়ারি ২০২০

মুশফিকের ফিফটিতে বাংলাদেশের লিড

মুশফিকের ফিফটিতে বাংলাদেশের লিড

ছবি: বিসিবি


সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তৃতীয় দিন সকালেই জিম্বাবুয়ের করা প্রথম ইনিংসের রান পেরিয়ে গেছে স্বাগতিকরা। এরই মাঝে মুশফিকুর রহিম তুলে নিয়েছেন অর্ধশতক, মুমিনুল আছেন শতকের পথে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৩ উইকেট হারিয়ে ২৭২ রান।

ব্যক্তিগত ৫৫ রান নিয়ে মুমিনুল ও মুশফিক ২০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করেন। ২৫ রানে পিছিয়ে থেকে এদিন মাঠে নামে টাইগাররা। তবে আধাঘণ্টা না যেতেই জিম্বাবুয়ের স্কোর ছাড়িয়ে লিড নেয় বাংলাদেশ। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম ৯৫ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের আরেকটি হাফ সেঞ্চুরি। শতকের সুবাস পাওয়া মুমিনুল অপরাজিত আছেন ৯০ রানে।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৬৫ রানে অল আউট হয় জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের প্রথম সেশনে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান। শুরুটা দারুণ ছিল দুজনের। প্রথম তিন ওভারেই আসে ১৮ রান। তবে মাত্র ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি। সাজঘরে ফেরার আগে ১২ বলে ৮ রান করেন সাইফ। এরপর তামিম ও নাজমুল হোসেন শান্ত প্রথম সেশন কাটিয়ে দেন।

দ্বিতীয় সেশনে সাবধানী শুরু করেন তামিম-শান্ত। দুজনের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের হাতে নেয় বাংলাদেশ। কিন্তু তামিমকে ৪১ রানে ফিরিয়ে ৭৮ রানের জুটি ভাঙেন ডোনাল্ড তিরিপানো। তার জায়গায় নামেন মুমিনুল হক। অপরপ্রান্তে ১০৮ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেন শান্ত। শেষপর্যন্ত ৭১ রান করে সাজঘরে ফেরেন তিনি। 

আলোকিত রাঙামাটি