রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৩৯, ১১ মে ২০২১

মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের প্রস্তুতি শুরু

মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের প্রস্তুতি শুরু
মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের প্রস্তুতি শুরু। ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় দিয়াবাড়ির ডিপোতে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের প্রস্তুতি শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে মেট্রোরেলের প্রথম সেটের বগি পরীক্ষামূলক চালিয়ে দেখা হয়।

এ প্রসঙ্গে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, প্রথম সেটের ছয়টি বগি রয়েছে। এগুলোর পরীক্ষামূলক চলাচল এ মাসেই শুরু হবে। আমরা সেজন্য প্রস্তুতি নিচ্ছি।

জানা গেছে, রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত হচ্ছে প্রায় ২০ কিলোমিটারের মেট্রোরেল। গত ২১ এপ্রিল ছয় কোচ বিশিষ্ট প্রথম সেট নদী পথে উত্তরার দিয়াবাড়ি ডিপোর নবনির্মিত ডিএমটিসিএল জেটিতে পৌঁছে। ২২ এপ্রিল তিনটি বগি স্থানান্তর করা হয়। পরদিন বাকি তিন বগির স্থানান্তর হয়।

প্রতিটি কোচের মেকানিক্যাল-ইলেকট্রিক্যাল, ওয়াশিংসহ ১৯ ধরনের পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। এরপর এসব বগি রেলপথে চালানোর জন্য প্রস্তুত করা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উত্তরা ডিপোতে জাপানের অ্যাম্বাসেডর এবং জাইকার কান্ট্রি ডিরেক্টরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এর আগে, রোববার দুপুর ১২টার দিকে মোংলা বন্দরে মেট্রোরেলের ৬টি বগির দ্বিতীয় চালান নিয়ে জাপান থেকে পৌঁছায় বিদেশি জাহাজ এমভি ওশান গ্রেস।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ