রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩৭, ২৮ সেপ্টেম্বর ২০২০

রাঙামাটি জেলা পরিষদের বৃত্তি পেল ৩২৫ জন শিক্ষার্থী

রাঙামাটি জেলা পরিষদের বৃত্তি পেল ৩২৫ জন শিক্ষার্থী

ছবি: আলোকিত রাঙ্গামাটি 


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পার্বত্য অঞ্চলের প্রতিটি ছাত্র-ছাত্রী যাতে সুশিক্ষায় শিক্ষিত হতে পারে তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, ২১ ফেব্রুয়ারী আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে পালন করা হচ্ছে। পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য মাতৃভাষায় শিক্ষা গ্রহণের জন্য মাতৃভাষার বই দেয়া হয়েছে। ছাত্র-ছাত্রীরা তাদের মাতৃভাষায় লেখাপড়ার সুযোগ পাচ্ছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙামাটি জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রুহুল আমিন, রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য অমিত কুমার রাজু, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য মনোয়ারা জাহান, সদস্য শান্তনা চাকমা, সদস্য সাধন মনি চাকমা সহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন। পরে ছাত্র ছাত্রীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙামাটি জেলার বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৩২৫ জনকে প্রায় ৩০ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। উচ্চ মাধ্যমিকে ৭ হাজার টাকা করে ১১৩ জন, ডিপ্লোমা ৭ হাজার টাকা করে ২৩ জন, স্নাতক ১০ হাজার টাকা করে ৪৬ জন, স্নাতক সম্মান ১০ হাজার টাকা করে ৭৫ জন, মেডিকেল প্রকৌশল ও কৃষি বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার টাকা করে ৩৩ জন এবং স্নাতকোত্তর ১২ হাজার টাকা করে ৩৫ জনকে বিতরণ করা হয়।
 

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়