রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২১:১৯, ১৭ জুন ২০২১

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে পরিষদের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। 

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা পরিষদের সদস্যবৃন্দ যথাক্রমে সদস্য হাজী মুছা মাতব্বর, সদস্য প্রর্বতক চাকমা, সদস্য বিপুল ত্রিপুরা, সদস্য বাদল চন্দ্র দে, সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য ঝর্ণা খীসা, সদস্য দিপ্তীময় তালুকদার, সদস্য অংসুইছাইন চৌধুরী, সদস্য আসমা বেগম, সদস্য সবির কুমার চাকমা, সদস্য নিউচিং মারমা, সদস্য আব্দুর রহিম, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদুল আলম চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা উপস্থিত ছিলেন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা রাঙামাটি জেলার করোনা পরিস্থিতির উপর সংক্ষিপ্ত বিবরণ সভায় উপস্থাপন করেন। তিনি বলেন, রাঙামাটিতে সর্বশেষ (১৬ জুন পর্যন্ত) করোনা পজিটিভ আছেন ১,৫৯৫ জন। সুস্থ হয়েছেন ১,৫১৬ জন। মোট মৃত্যু ১৯ জন। (সর্বশেষ মৃত্যু-১৬/০৬/২০২১ কাউখালী উপজেলার একজন ৬৮ বছরের নারী)। তিনি বলেন, ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন ৩২,৬০২ জন এবং ২য় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৮,৮৮১ জন। তিনি আরো বলেন, রাঙামাটিতে সংক্রমণের হার কিছুটা ঊর্ধ্বমুখী। ৬ শতাংশের ওপরে বা ৬.৮১%। এ বছরের মার্চে সংক্রমণের হার ছিল ১০.৬১%, এপ্রিল মাসে ৭.৪৪%, মে মাসে ৫.২২% এবং জুন মাসের ১৬ তারিখ পর্যন্ত ৬.৮১%। তিনি এ সভার মাধ্যমে সবাইকে সতর্ক থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, রাঙামাটি একটি পুরনো জেলা হিসাবে হাসপাতালে চিকিৎসার সকল সুযোগ সুবিধা থাকা দরকার। সকল বিভাগের বিশেষজ্ঞ ডাক্তার হাসপাতালে সার্বক্ষণিকভাবে অবস্থান নিশ্চিত এবং শূন্যপদ সমূহ পূরণের জন্য সিভিল সার্জনকে তৎপর হওয়ার নির্দেশ দেন। এছাড়া তিনি জুন মাসের মধ্যে কৃষি এবং আর্থ সামাজিক অবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে সদস্যদেরকে প্রকল্প গ্রহণ করার পরামর্শ দেন।

তিনি বলেন, জেলার সকল এলাকায় যাতে পরিষদের উন্নয়ন কার্যক্রম পৌঁছে সেদিকে লক্ষ রেখে প্রকল্প গ্রহণ করতে হবে। বর্তমান পরিষদ সকল মানুষের উন্নয়নে সার্বিকভাবে সচেষ্ট থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়