রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩৩, ১৮ এপ্রিল ২০২১

রাঙামাটি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের কাজ শুরু

রাঙামাটি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের কাজ শুরু
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- বহুল প্রতিক্ষিত রাঙামাটি জেনারেল হাসপাতালে শুরু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের কাজ। গত বছর করোনা রোগীদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট তৈরির কাজ শুরুর কথা থাকলেও আমলাতান্ত্রিক জটিলতার কারনে বন্ধ ছিল সেটি। এ বছর করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট বসানোর কাজ আবারও শুরু হলো।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাঙামাটি সদর হাসপাতালে চলছে প্ল্যান্টের ভবন নির্মানের কাজ এবং মূল ভবনের ভিতরে চলছে পাইপ লাইন বসানোর কাজ। করোনা আক্রান্ত রোগীদের জন্য হাইফ্লো অক্সিজেন, সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট, আইসিইউ, ভেল্টিলেটরের মাধ্যমে চিকিৎসার প্রয়োজন হলেও সেই সুবিধা থেকে বঞ্চিত ছিল পার্বত্য জেলা রাঙামাটির সাধারণ মানুষ। অক্সিজেন প্লান্টের কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

রাঙামাটির জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, সেন্ট্রাল অক্সিজেন শুরু হলে রাঙামাটির লোকজন তার সুবিধা পাবে। এখন আমরা অক্সিজেন সাপোর্ট না থাকার কারনে যেসব রোগী গুলোকে চট্টগ্রাম পাঠাতাম তা এখন আর পাঠাতে হবে না।

তিনি বলেন, অনিবার্য কারনে কাজটি দুই মাসের জন্য বন্ধ ছিল। কাজটি আবারও শুরু হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান জানিয়েছেন আগামী দুই মাসের মধ্যে তাঁরা কাজটি শেষ করে আমাদের বুঝিয়ে দিবে। তখন রাঙামাটিবাসী এর সুফল ভোগ করতে পারবে।

আলোকিত রাঙামাটি