রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৫২, ৫ ফেব্রুয়ারি ২০২০

রাঙামাটি সদরের ধন মিয়া এলাকার প্রায় এক কিঃমিঃ রাস্তার বেহাল দশা

রাঙামাটি সদরের ধন মিয়া এলাকার প্রায় এক কিঃমিঃ রাস্তার বেহাল দশা

রাঙামাটি প্রতিনিধিঃ- রাঙামাটি সদরের তবলছড়ির ৪নং ওয়ার্ড ধন মিয়া পাহাড় এলাকার এক কিঃ মিঃ পাকা রাস্তার বেহাল দশা প্রায় পাঁচ-ছয় বছর ধরে।

এই ধন মিয়া পাহাড় এলাকায় রয়েছে বেশ কয়েকটি কাঠের মিলস। আর এই মিলস যাওয়ার এই এক মাত্র সড়কটির বেহাল অবস্থা ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে প্রায়। সড়কটি সংস্কার না করায় এলাকার জনসাধারণ ও গাড়ি চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে বলে এলাকার সাধারণ মানুষ জানিয়েছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, রাঙামাটি তবলছড়ির ধন মিয়া পাহাড় যাওয়ার একমাত্র সড়কটি খানা খন্দ সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। ফলে এখানে আসা ব্যবসায়ী ও যাত্রীরা সীমাহীন দূর্ভোগের যাতায়াত করতে হচ্ছে জনসাধারণ ও স্কুলে যাওয়া আসা করা ছাত্র-ছাত্রীদের।

 

 

আর এই সড়ক দিয়ে বড় বড় গাছের ট্রাক, মিনি ট্রাক, পিকআপ, সিএনজি,  মটর সাইকেল সহ ছোট–বর অসংখ্য যানবাহন নিয়ে প্রতিদিন প্রায় শতাধিক লোক এই সড়কে যাতায়াত করে। সড়কটির বেহাল অবস্থার কারণে চলাচল অযোগ্য হয়ে পড়ায় প্রায় প্রতিদিন কোনো না কোনো ছোটখাটো দুর্ঘটনার শিকার হচ্ছে।

এছাড়া ছোট বড় মিলে সড়কটিতে প্রায় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বিভিন্ন যানবাহন সিএনজি, এসব গর্তে পড়ার কারণে মারাত্মক দূর্ভোগে পড়ে। আগামী বর্ষা মৌসুমের আগে যদি এই সড়কটি মেরামত করা না হলে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

এই ধন মিয়া পাহাড় এলাকার মোঃ বাবুল জানান, আমাদের এই রাস্তা আজ থেকে বেশ কয়েকবছর যাবত ব্যহাল দশা। আমাদের এলাকায় গাড়ি আসতে চাই না, এমন কি একটা এম্বুলেন্স আসতে চাই না এই রাস্তার কারণে। আমরা খুব কষ্টে আছি এই রাস্তা নিয়ে। এই জন্য আমরা সরকার এবং পৌরসভার কাছে আকুল আবেদন করছি যাতে আমাদের এই রাস্তাটি খুব  দ্রুতই ঠিক করে দেয়।

এই ধন মিয়া পাহাড় এলাকার মোঃ জুয়েল জানান, বেশ কয়েকবছর যাবত আমাদের এই রাস্তার বেহাল দশা, আমাদের এলাকার রাস্তা বেশি খারাপ বিধায় আমরা  গাড়ি চালাতে পারি না, এমন কি মটরসাইকেল ও চালানোর উপযোগী নয় আমাদের এলাকার  রাস্তাটি। এছাড়া আল্লাহ না করুক এই এলাকায় একটি অগ্নিপাতের দূর্ঘটনা ঘটলে ফায়ার সার্ভিস ও প্রবেশ করতে পাড়বে না বলে জানান তিনি।

এই সড়কে দিয়ে যাতায়াত করা সিএনজি অটোরিক্সা চালক মোঃ ফারুক জানান, সড়কের বেহাল দশার কারণে আমরা গাড়ি চালিয়ে ভাত ও খাইতে পাড়ছি না, রাস্তা ভাঙ্গা এই রাস্তাইয় গাড়ি চালালে সপ্তাহে তিন-চার বার গাড়ি ঠিক করাতে হয়। এই সড়কটি সংস্কার না করার কারণে দিনের পর দিন ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে যাচ্ছে ।

৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: মিজানুর রহমান বাবু জানান, এই রাস্তার কাজ চলমান,,,, রাস্তার কাজ নিয়ে কয়েকজন ব্যাক্তির সাথে ঠিকাদারের সাথে অপ্রিতীকর ঘটনার জন্য কাজ প্রায় ৯/১০ মাস কাজটি বন্ধ রেখেছে ঠিকাদার,,, যাহা আদালত পর্যন্ত গড়াইছে,,,, যাদের সাথে ঠিকাদারের সমস্যা হয়েছিলো তাদের সাথে আমি ও প্রধান প্রকৌশলী গত সপ্তাহে কথা বলেছি,,, সবকিছু ঠিকঠাক থাকলে অচিরেই কাজ শুরু হবে ইনশাআল্লাহ।

এদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবিলম্বে জনবহুল ও কর্মব্যস্ত যাতায়াত সড়কটি দ্রুত সংস্কারে দাবি জানিয়েছে এলাকার সাধারণ জনগণ।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ