রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৬, ২১ জানুয়ারি ২০২০

রাঙামাটিতে আন্তঃপ্রাঃ বিঃ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী

রাঙামাটিতে আন্তঃপ্রাঃ বিঃ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী

রাঙামাটিতে উপজেলা আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) রাঙামাটি উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে, রাঙামাটি শিশু একাডেমী মিলনাতনে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত উপজেলা আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম।

রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল হোসেন,উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার তাপসী চাকমা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জগদীস চাকমাসহ উপজেলা থেকে আগত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রাথমিক বিদ্যালয় গুলোর মধ্যে ক্রীড়া ও সাংস্কৃতিক মনভাব সৃষ্টি হয়েছে। আর এই ক্রীড়া ও সাংস্কৃতিক মনভাব সৃষ্টির কারণে প্রাথমিক বিদ্যালইয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতামূলক সূজনশীলতার সৃষ্টি হয়েছে। বর্তমান সরকার লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ করে দিয়েছে। এতে তারা লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক দিক দিয়ে নিজেদেরকে তুলে ধরতে পারবে। যেমন আগে মেয়েরা খেলাধুলা করতো না বর্তমানে মেয়েরা লেখাপড়ার পাশাপাশি ফুটবল ক্রিকেট সহ সকল খেলায় অংশ নিচ্ছে এবং জেলা পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত খেলার সুযোগ পাচ্ছে। তাই বর্তমানে খেলাপড়া করলেই চলবে না, খেলাধুলা করতে হবে সাংস্কৃতি মনা হতে হবে। এতেই তারা দেশকে উন্নয়নে অগ্রসর করতে পারবে।

পরে আলোচনা সভা শেষে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আলোকিত রাঙামাটি