রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:১৬, ২২ জুন ২০২০

রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত ২৭, মোট আক্রান্ত ১৮৩ জন

রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত ২৭, মোট আক্রান্ত ১৮৩ জন

॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥ দেশে করোনা শনাক্তের ৫৮ দিন পর্যন্ত রাঙামাটি জেলা করোনা পজেটিভ না থাকলেও গত ৬ মে রাঙামাটিতে প্রথম বারের মতো করোনা শনাক্ত হয়ে রাঙামাটি জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। 

রাঙামাটিতে করোনা শনাক্তের ৪৬ দিনে এসে রাঙামাটি জেলায় দুই দফায় রাঙামাটি জেলায় ২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রাঙামাটি জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮৩ জন। মারা গেছে ৫ জন। তার মধ্যে রাঙামাটির কাপ্তাই উপজেলায় ১৩ জন, রাঙামাটি সদরের ১১ জন এবং বাঘাইছড়ি উপজেলায় ৪ জন করোনা শনাক্ত হয়।

এদিকে কাপ্তাই উপজেলায় ২ জনের রিপোর্ট দ্বিতীয় দফায় পজেটিভ এসেছে।

রাঙামাটির করোনা ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, গতকাল দু দফায় সিভাসু ও বিআইডআইটি থেকে ৫৯ জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে। তার মধ্যে ২৮ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে এবং ৩১ জনের নেগেটিভ পাওয়া গেছে। তার মধ্যে রাঙামাটির রিজার্ভ বাজার ১ নং ওয়ার্ড কাউন্সিলার হেলাল উদ্দিনের মায়ের করোনা পজেটিভ পাওয়া গেছে। এই নিয়ে রাঙামাটি জেলায় মারা গেছে ৫ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ২০ জন। করোনায় জয়ী হয়েছে ৮১ জনের।

রাঙামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩১৫৫ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ১০৯৪ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২০৬১ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছে ৩৯৭৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৮১ জন। রাঙামাটি থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ১৮১৩ জনের। তার মধ্যে ১৫৮৭ জনের নমুনা হাতে পাওয়া গেছে। রিপোর্ট বাকী রয়েছে ২২৬ জনের।

রাঙামাটি ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, আক্রান্ত সকলেই এখনো ভালো আছে। অনেকেই বাড়ীতে আইসোলেশনে আছে। অন্যরা রাঙামাটিতে প্রতিষ্ঠিত আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্ত সকলকে নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আশা করছি সকলেই ভালো ও সুস্থ থাকবে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়