রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৪৪, ২ জুলাই ২০২০

রাঙামাটিতে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে অনুদান বিতরণ

রাঙামাটিতে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে অনুদান বিতরণ

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটির ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৩১ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুকূলে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) জেলা প্রশাসন সম্মেলন কক্ষে, অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

সুবিধা বঞ্চিত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপনের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী ১৮ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।

রাঙামাটি জেলায় ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩১৯ জন শিক্ষককে ৫ হাজার টাকা এবং ১১২ জন কর্মচারীকে ২ হাজার ৫ শত টাকা করে মোট ১৮ লাখ ৭৫ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতা পরাগ তালুকদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ-জোহরা, ডেপুটি ক্যালেক্টর উত্তম কুমার দাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাস সহ নন-এমপিও শিক্ষক ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

অনুদান বিতরণকালে জেলা প্রশাসক এ কে এম মামুমুর রশিদ বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রযুক্তি নির্ভর শিক্ষার বিস্তার, উপবৃত্তির পরিধি বৃদ্ধি, বছরের শুরুতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, অবকাঠামোর উন্নয়ন ইত্যাদি অন্যতম। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ব্যাহত প্রতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের ক্ষতি পূরণে সরকারের উদ্যোগে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম এবং স্থানীয় প্রশাসনিক উদ্যোগেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম।

এছাড়া তিনি আরো বলেন, বর্তমান মহামারী করোনা ভাইরাসের কারণে সকল শ্রেণী পেশার মানুষ দুর্ভোগে রয়েছে। আর এদের মধ্যে শিক্ষকরাই অতি দুর্ভোগে রয়েছে। বর্তমান সরকার এই মহামারী করোনা ভাইরাসে সাধারণ জনগণের দুর্ভোগ কমাতে জনসাধারণের জন্য বিভিন্ন খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগ কষ্টে আছে বলে তাদের কথা চিন্তা করে রাঙামাটির নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের একটি তালিকা চাওয়া হয়েছিলো। আমরা তালিকা প্রদান করলে মাননীয় প্রধানমন্ত্রী রাঙামাটির ৩১৯ জন নন এমপি ও শিক্ষকের জন্য ৫ হাজার টাকা করে এবং ১১২ নন এমপিও কর্মচারীর জন্য ২ হাজার ৫ শত টাকা করে মোট ১৮ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়