রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২২:২৭, ২ অক্টোবর ২০২০

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ওয়ার্ড কমিটি গঠন

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ওয়ার্ড কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদকঃ- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি শহরের ৪নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২ অক্টোবর) বিকেলে ওয়াপদা কলোনেী এলাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা কমিটির সহ-সভাপতি ও ৪নং ওয়ার্ডের মুরব্বী কাজী জালোয়া এর সভাপতিত্বে ও জেলার দপ্তর সম্পাদক মোঃ হাবিব আজম এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলার সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কমিটির সিনিয়র যুগ্ন সম্পাদক জাবেদ মোহাম্মদ নুর, প্রচার সম্পাদক মোঃ হুমায়ন কবির, অর্থ সম্পাদক মোঃ ইব্রাহিম, মহিলা বিষয়ক সম্পাদক মোরশেদা বেগম, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ নেতা তাজুল ইসলাম, মোঃ মামুনুর রশীদ মামুন সহ অন্যান্য নেতৃবৃন্দ।



এ সময় জেলা কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক জাবেদ মোহাম্মদ নূর বলেন, "পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের একটি অবিচ্ছেদ্য অংশ, এখানে রয়েছে ভূ-রাজনৈতিকগত সৌন্দর্য, সামাজিক সংগঠন, অর্থনৈতিক ভিন্নতা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মত সম্প্রদায় এবং অর্ধেকেরও বেশি বাঙালি। ভাবতে অবাক লাগে পুরো বাংলাদেশের বাঙালি যখন বাঙালি বলে গর্ব বোধ করে তখন পার্বত্য চট্টগ্রামের বাঙালিদেরকে বলা হয় অউপজাতি! বিশ্রী ভাবে স্যাটেলার বলেও উপহাস করা হয়! আমরা কারো অধিকার খর্ব করতে চাই না, আমাদের কোনো প্রতিপক্ষও নেই। আমরা চাই আমাদের অধিকার দেয়া হোক , আমাদেরকে বলা হোক আমরা বাঙালি, আমরা অউপজাতি নই।  ক্ষুদ্র নৃগোষ্ঠীর যেমন পিছিয়ে আছে, আমরা বাঙালিরা পিছিয়ে আছি তার চেয়েও বেশি। মানুষ হিসেবে তাদের যদি অধিকার দেয়া হয়, তবে আমাদের দোষ কোথায়? এই পাহাড়ের ভূমিতে জন্ম হওয়ায় কি আমাদের অপরাধ? এ পাহাড় কি বাংলাদেশের অংশ নয়! সময় এসেছে আমাদেরও দিতে হবে অধিকার। সময় এসেছে প্রতিবাদে প্রতিবাদে মুখরিত হওয়ার।

সদস্য সংগ্রহ অনুষ্ঠানের প্রধান বক্তার বক্তব্যে মোঃ সোলায়মান বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্র হচ্ছে, পাহাড়ে খুন, গুম, হত্যা করে রক্তের হলি খেলায় মেতেছে সন্তু, প্রসিতের নেতৃত্বধীন সন্ত্রাসী সংগঠন জেএসএস, ইউপিডিএফ এর সন্ত্রাসীরা। পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে সন্তু লারমা, প্রসিত খীসা। এসব সন্ত্রাসীদেরকে গণ জাগরণের মাধ্যমে প্রতিরোধ করা হবে।

অন্যান্য নেতৃবৃন্দ বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ একটি দেশ প্রেমিক ও গণ মানুষের সংগঠন। এই সংগঠন সকল মানুষের অধিকার রক্ষার পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে আন্দোলন চালিয়ে চাচ্ছে। আজ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ফরম পূরনের মাধ্যমে পাহাড়ের পাড়ায় পাড়ায় আনাচে কানাচে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের গণ জোয়ার সৃষ্টি হচ্ছে। পাহাড়ের মানুষ নাগরিক পরিষদের ছায়াতলে এসে ঐক্যবদ্ধ হচ্ছে।

আলোচনা শেষে মোঃ আব্দুল জাব্বারকে সভাপতি, মোঃ ইকবালকে সাধারণ সম্পাদক ও মোঃ সুজনকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়