রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:৪০, ২৯ মে ২০২০

‘রাঙামাটিতে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের জোর দাবী’

‘রাঙামাটিতে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের জোর দাবী’

রাঙামাটি প্রতিনিধিঃ- রাঙামাটি জেলা সদর হাসপাতালে পিসিআর ল্যাব, আইসিইউ স্থাপন ও কিডনী ডায়ালেসিস এর ব্যবস্থা নিতে জোর দাবী জানিয়েছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, ত্রাণ সহায়তায় কাযক্রম দুর্গম গ্রাম গুলোতে পৌঁছে দেয়া হয়েছে। আগামী দিন গুলোতে যাতে তা অব্যাহত থাকে তার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

করোনা ভাইরাস ব্যবস্থাপনা, ত্রাণ কাযক্রম পরিচালনা এবং জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সংক্রান্ত সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

সভায় আরো উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ মামুন, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ডিজিএফআই'র কর্ণেল জিএস কর্ণেল মোঃ ইমরান ইবনে এ রউফ, রাঙামাটি জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম, রাঙামাটি জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলায় পিসিআর ল্যাবের জন্য প্রকল্প পাঠানোর অনুরোধ জানিয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী বলেন, পিসিআর মেশিন স্থাপনের বিষয়ে রাঙামাটির মানুষের যে দাবী তা সরকার অবশ্যই পুরণ করবে। তিনি বলেন, সরকার অবশ্যই জনগণের পাশে আছে, শুধু চাইতে জানতে হবে। ভেন্টিলেটর মেশিন স্থাপনের বিষয়ে তিনি বলেন, ভেন্টিলেটর মেশিন স্থাপনের ব্যবস্থা থাকলে আমি ব্যাক্তিগত ভাবে তা ব্যবস্থা করে দিবো।

তিনি আরো বলেন, ত্রাণ সহায়তায় যে হারে সরকার দিয়েছেন তা অব্যাহত থাকবে।

পরে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী রাঙামাটি সদর হাসপাতালের জন্য ১০০ পিস এন ৯৫ মাস্ক বিতরণ করা হয়।

আলোকিত রাঙামাটি