রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:১৯, ১৫ মার্চ ২০২০

‘রাঙামাটিতে প্রায় দেড় লাখ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে’

‘রাঙামাটিতে প্রায় দেড় লাখ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে’

ছবি:- আলোকিত রাঙামাটি


শেখ ইমতিয়াজ কামাল ইমনঃ- রাঙামাটি জেলাসহ দশটি উপজেলায় আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত মোট ১ লক্ষ ৩২ হাজার ২ শত ৮৫ জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে বলে জানিয়েছেন রাঙামাটির নবাগত সিভিল সার্জন ড. বিপাস খীসা।

তিনি বলেন, ১০টি উপজেলায় প্রথম পর্যায়ে চতুর্থ শ্রেণী পর্যন্ত ৭০ হাজার ৪’শ ১০জন স্কুল পড়ুয়া শিশুদের টিকা প্রদান করা হবে। পরে কমিউনিটি লেভেলে খাওয়ানো হবে ১ হাজার ১’শ ১৫জন শিশুকে হাম-রুবেলার টিকা। 

রবিবার (১৫ মার্চ) দুপুরে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুদের হাম-রুবেলা টিকা দেওয়ার ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিভিল সার্জন।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে, রাঙামাটি সিভিল সার্জেন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোস্তফা কামাল, কাউখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা সুইমু প্রু রোয়াজা, রাঙ্গামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রশাদ চাকমাসহ রাঙ্গামাটির কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

তিনি আরো জানান, আগামী ১৮ মার্চ সদর ইউনিয়নের শুকরছড়ি প্রাইমারি স্কুলে হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন করা হবে। জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্দেশ্য হলো ৯ মাস থেকে ১০ বছরের নিচের সব শিশুকে এক ডোজ এমআর টিকা দেওয়ার মাধ্যমে হাম-রুবেলা রোগের বিস্তার দ্রুত হ্রাস করা। সকল মা ও শিশু যেন সুস্থ জীবন যাপন করতে পারেন সেজন্য সরকারের গৃহীত এই কর্মসূচী আমরা যথাযথভাবে পালন করবো।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়