রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১০, ১৯ মার্চ ২০২০

রাঙামাটিতে ফিরেছেন ২৪৩ জন, হোম কোয়ারেন্টাইনে ৯ জন, বাকিরা কোথায়?

রাঙামাটিতে ফিরেছেন ২৪৩ জন, হোম কোয়ারেন্টাইনে ৯ জন, বাকিরা কোথায়?

নিজস্ব প্রতিবেদকঃ- মার্চের ১ তারিখ থেকে ১৮ তারিখ পর্যন্ত রাঙামাটি জেলায় ২৪৩ জন প্রবাসী এলেও হোম কোয়ারেন্টাইনে এ পর্যন্ত ৯ জনকে রাখা হয়েছে, বাকিরা ভয়ে আত্নগোপন করেছে বলে ধারণা করছে প্রশাসন এমনটা জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফিউল্লাহ।

আজ বিকালে জেলা প্রশাসন আয়োজিত করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে জরুরী সভায় তিনি এই তথ্য জানান। 

ইমিগ্রেশের তথ্য দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, গত ১ থেকে ১৮ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে রাঙামাটিতে ২৪৩ জন এসেছে। তাদের অবস্থান সনাক্ত করতে জেলায় কর্মরত সবগুলো গোয়েন্দা সংস্থা কাজ করছে।

তিনি জানান, যদিও পুলিশের কাছে তালিকা আছে তারপরও জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যদি চায় তাহলে তাদের পুলিশ বিভাগ সহযোগিতা করবে।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন বিপাশ খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়সহ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন। 

সভায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, করোনাভাইরাস মোকাবিলায় আমরা প্রস্তুত। এ নিয়ে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেদিকে নজর রাখতে হবে। সবাইকে সচেতন হতে হবে। 

তিনি আরো বলেন, রাঙামাটিতে এসে যে ২৪৩ জন প্রবাসী আত্মগোপনে রয়েছেন। তাদের খুঁজছি আমরা। তাদের খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। এসব তালিকা আমরা যাচাই বাছাই করব। 

রাঙামাটির সিভিল সার্জন বিপাশ খীসা বলেন, দেশের স্বার্থ বিবেচনায় না নিয়ে এসব প্রবাসী আত্মগোপনে আছেন। ফলে এরা নিজেরাই যেমন ঝুঁকিতে রয়েছেন তেমনি তার পরিবার ও সংস্পর্শে আসা ব্যক্তিরাও ঝুঁকিতে পড়েছেন। তাই আত্মগোপনে থাকা প্রবাসীদের তথ্য দিতে সবার কাছে আহবান জানান তিনি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়