রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:৩৯, ১০ জানুয়ারি ২০২১

রাঙামাটিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রাঙামাটিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

আজ ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।

এর আগে ৮ জানুয়ারি পাকিস্তাানের মিয়ানওয়ালি কারাগারে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর মুক্তি লাভ করেন তিনি। পরে তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লী হয়ে ঢাকা ফেরেন বঙ্গবন্ধু।

দিবসটি পালন উপলক্ষে আওয়ামী লীগ ও দলের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন দল ও সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে আজ রাঙামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাক উত্তোলন করা হয়। 

রবিবার সকালে রাঙামাটি দলীয় কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। 

এ সময় সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, সহ-সভাপতি  হাজী কামাল উদ্দীন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক তালুকদার, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মমতাজুল ইসলাম, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৃষ কেতু চাকমা সহ অন্যাণ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে রাঙামাটির বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়