রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:১৪, ১৯ আগস্ট ২০২০

রাঙামাটিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা শীর্ষক সেমিনার

রাঙামাটিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা শীর্ষক সেমিনার

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটি প্রতিনিধিঃ- অবৈধ উপায়ে বেশি খরচে বিদেশে গমন যাতে না করে তার জন্য জনসাধারণকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারি নিয়ম কানুন মেনে যারা বিদেশে কর্মসংস্থানের জন্য যায়, তারা হয়রানি হয় না, যারা দালাল ও বেআইনীভাবে যাবে তারা বিপদে পড়ে। তাই প্রবাসীদের হয়রানি বন্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। 

বুধবার (১৯ আগস্ট) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মহসিন রোমান, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশাসক রাজস্ব শিল্পী রানী রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবিরসহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, অবৈধ উপায়ে বেশি খরচে বিদেশে গমন করার কোন প্রয়োজন নেই। বৈধ উপায়ে বিদেশে যাওয়া যায়। সাধারণত ফ্রি ভিসা বলতে কিছু নেই। অনেকেই এ ধরনের ফ্রি ভিসায় দালাল চক্রের মাধ্যমে বিদেশ গমনে করে। সেক্ষেত্রে কর্মক্ষেত্রে ভালো হয় না। তাই যারা বিদেশে যাওয়ার ইচ্ছে পোষণ করবে তারা সরকারি নিয়মে কর্মসংস্থান ব্যুরোর মাধ্যমে স্বল্প খরচে বিদেশে যাওয়া যায়। এতে যে দেশে যাওয়া হোক না কেন কর্মসংস্থান নিরাপদ হবে। তাই বিদেশে জনশক্তি রফতানির ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজের সকল মানুষকে আরও আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

সেমিনারে সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০ জন কর্মকর্তা ও প্রতিনিধি অংশ নেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়