রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:১৫, ২ মার্চ ২০২১

রাঙামাটিতে ব্র্যাকের উদ্যোগে লার্নিং শেয়ারিং মিটিং ও কর্মশালা

রাঙামাটিতে ব্র্যাকের উদ্যোগে লার্নিং শেয়ারিং মিটিং ও কর্মশালা

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটিতে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাকের উদ্যোগে লার্নিং শেয়ারিং মিটিং ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (০২ মার্চ) রাঙামাটি সদর উপজেলা পরিষদ মিলায়তনে ব্র্যাক রাঙামাটি জেলা অফিসের আয়োজনে ও দাতা সংস্থা কানাডার অর্থায়নে জেন্ডার রেসপন্সিভ এডুকেশন অ্যান্ড স্কিলস প্রোগ্রাম ইন হিল ট্রাক্টস প্রকল্পের কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা। 

এ সময় বক্তব্য প্রদান কেরন, রাঙামাটি সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দীপিকা খীসা ও ব্র্যাকের রাঙামাটি জেলা সমন্বয়ক হাবিবুর রহমান। কর্মশালায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, প্রথমে পরিবার থেকে নারী-পুরুষের বৈষম্য দুর করতে হবে। তা না হলে এই বৈষম্য দুরীকরণে সামনের দিকে এগুনোর সম্ভব নয়। তাছাড়া এলাকায় বাল্য বিবাহ, যৌন হয়রানী রোধে সবাইকে সচেতনা সৃষ্টি করতে হবে।

উল্লেখ্য, তিন বছর মেয়াদী জেন্ডার রেসপন্সিভ এডুকেশন অ্যান্ড স্কিলস প্রোগ্রাম ইন হিল ট্রাক্টস প্রকল্পের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে জেন্ডার বৈষম্য, যৌন হয়রানি রোধ, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার ও বাল্য বিবাহ রোধ বিষয় প্রশিক্ষণ দেয়া হবে। 

রাঙামাটি উপজেলা সদর ও বান্দরবান জেলার ৬টি উপজেলায় এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়