রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধি।।

প্রকাশিত: ১৬:১১, ৬ মার্চ ২০২১

রাঙামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৩০টি দোকান ও কাঁচা ঘর পুড়ে ছাই

রাঙামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৩০টি দোকান ও কাঁচা ঘর পুড়ে ছাই
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি শহরের কাঁঠালতলী এলাকায় মসজিদ কলোনীতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ২৫/৩০টি দোকান ও কাঁচা ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আজ শনিবার (৬ মার্চ) দুপুর দেড়টা দিকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুন লাগার সুত্রপাত তাৎক্ষণিক কেউ জানাতে পারেনি।

আগুন লাগার সাথে সাথে খবর পেয়ে রাঙামাটি ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটসহ সেনাবাহিনী, পুলিশ, রেড ক্রিসেন্ট ও সাধারণ মানুষ প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

তবে আগুন লাগার ঘটনায় কেউ আহত ও নিহত হয়নি বলে জানিয়েছেন রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ মোস্তফা মহসিন। আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে তা তাৎক্ষণিক ভাবে জানতে পারেনি তিনি। তদন্তের সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুরে দিকে একটি বাসাবাড়ি থেকে আগুনের সুত্রপাত ঘটে। প্রথমে একটু ধোঁয়া দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলেও ঘটনা স্থলে যাওয়ার জায়গার সমস্যার কারনে কাজ করতে ব্যাঘাত ঘটে। এ অবস্থায় আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে কলোনীর লোকজন বাড়িঘর ও দোকানের মালামাল সরিয়ে নেয়ার চেষ্টা চালায়।

এদিকে আগুনে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়দের সুত্রে জানা গেছে। এদিকে শহরের প্রধান সড়কে পাশে এই অগ্নিকাণ্ডের ঘটনা হওয়ায় শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাঙামাটি নবাগত জেলা প্রশাসক মিজানুর রহমান। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের জন্য তাৎক্ষণিক ত্রাণ সহায়তা প্রদানের নির্দেশ প্রদান করেন এবং পরবর্তীতে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

আলোকিত রাঙামাটি