রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:১৬, ২৪ মার্চ ২০২০

রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৩২ জন, ২৩ জনকে মেডিকেলের ছাড়পত্র

রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৩২ জন, ২৩ জনকে মেডিকেলের ছাড়পত্র

রাঙামাটি সদর প্রতিনিধিঃরাঙামাটিতে নতুন করে প্রবাসী ও বিদেশ ফেরত আরও ৩৫ জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টানের সংখ্যা বেড়ে ১৩২ জন-এ দাঁড়ালো। ২৩ জনকে মেডিকেলের ছাড়পত্র।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ৮টা পর্যন্ত রাঙামাটি জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ছিল সর্বমোট ১৩২ জন। এর মধ্যে মঙ্গলবার (২৪ মার্চ) সকালে ২৩ জনকে মেডিকেলের ছাড়পত্র দেয়া হয়েছে। এখনো পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১০৯ জন।

এদিকে, করোনা ভাইরাস আতংকে কেন্দ্র করে রাঙামাটি বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে স্থানীয় অসাধু ব্যবসায়ীরা। আর কৃত্রিম সংকট মোকাবিলায় রাঙামাটিতে বিভিন্ন বাজারে অভিযান ও প্রচারণা কার্যক্রম পরিচালনা করেছেন রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

প্রতিদিনই রাঙামাটি জেলা প্রশাসনের মোবাইল টিম ও প্রচার প্রচারণা কার্যক্রম অংশ হিসেবে শহরের বাজারগুলোতে দ্রব্যমূল্য মনিটরিং করতে রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নেতৃত্বে রাঙামাটি শহরের প্রধান প্রধান তিনটি বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে কয়েকজন ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করেন এবং বিদেশ ফেরতরা হোম কোয়ারেন্টাইন অমান্যকারীদের অর্থদন্ডে দন্ডিত করা হচ্ছে।

এদিকে করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতে তথ্য অফিসের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: