রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৮, ২৪ জানুয়ারি ২০২০

রাজস্থলী বাজারে ময়লা আবর্জনার ভাগাড়, চরম জনদূর্ভোগে

রাজস্থলী বাজারে ময়লা আবর্জনার ভাগাড়, চরম জনদূর্ভোগে

রাঙামাটির রাজস্থলী বাজারে ময়লা আবর্জনার ভাগাড়ে ক্রেতা বিক্রেতারা অতিষ্ট ও জনদুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে। এমন অভিযোগ স্বয়ং বাজারে আসা ক্রেতাদের। ফলে লোক সমাগম প্রচুর আসা যাওয়া করলেও কাঙ্খিত সেবা পাচ্ছে না সাধারণ জনগণ।

বাজার ঘুরে দেখা যায়, বাজার মাঝখানে ড্রেনের ময়লা আবর্জনা ভাগাড় বিভিন্ন ধরনে পঁচা খাবারের উদিষ্ট ও গন্ধে পথ চলাচল করাও কষ্টকর হয়ে পড়ছে।

জানা যায়, প্রতি সপ্তাহে বুধবার হাঁট বাজারে পাহাড়ের দূর্গম এলাকা হতে জনগোষ্ঠীরা এ বাজারে বিভিন্ন ধরনের কাঁচা শাক সবজি সহ নানা ধরনের পণ্য বিক্রি করতে যায়। কিন্তু বাজারে মাঝখানে দীর্ঘ বছরের পর বছর ড্রেনের নালায় ও রাস্তাতে নোংরা ময়লা আবর্জনা হওয়ায় ক্রেতা ও বিক্রেতারা কম আসে।

একদিকে বর্ষা মৌসুম আসলে আরো পঁচা আবর্জনা দূর্গন্ধ পানি বাতাসে ছড়িয়ে পড়ে এবং সাধারণ জনগণের চলাচলের রাস্তা অনুপযোগী হয় পড়ে। পঁচা আবজর্নায় দূর্গন্ধের কারণে ছোট ছোট স্কুল পড়ুয়া শিশুসহ সাধারণ মানুষের শরীরে রোগ জীবাণু ছড়াচ্ছে।

এরপর ক্রেতা, বিক্রেতারা দূর্গন্ধ জনদুর্ভোগকে পোহাতে হয়। এতে বাজারের কয়েকজন ব্যবসায়ীরা অভিযোগ করেন বলেন, আমরা এ ব্যাপারে বাজার কমিটি সভাপতিকে অনেকবার অবগত করেছি। কিন্তু কোন ব্যবস্থা নিচ্ছেন না। এছাড়াও বাজারের মাঝখানে র্পঁচা আবর্জনায় ড্রেনের ময়লা নিরসন করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়