রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৩১, ১০ মে ২০২০

রাজস্থলীতে নিরলস ভাবে কাজ করছেন ইউএনও শেখ ছাদেক

রাজস্থলীতে নিরলস ভাবে কাজ করছেন ইউএনও শেখ ছাদেক

রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধিঃ- সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)। এ মহামারী ভাইরাসের কবল থেকে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার মানুষ কে রক্ষা করতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করছেন ইউএনও শেখ ছাদেক। দিনরাত উপজেলার এ প্রান্তর থেকে অন্য প্রান্তর ছুটে বেড়াচ্ছেন প্রতিনিয়ত। 

তিনি কখনো ছুটছেন জনসাধারণ কে সচেতন করতে, কখনো ছুটছেন দরিদ্র অসহায় মানুষের খাদ্য সামগ্রী পৌছে দিতে। আবার কখনো ছুটে যাচ্ছে বাজারের দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করতে। নির্বাহী অফিসারের এ নিরন্তন ছুটে চলা শুধু এ উপজেলার মানুষ কে একটু সেবা দেয়া। দম ফেলানোর সময় নাই নির্বাহী অফিসার শেখ ছাদেকের। কিভাবে রাজস্থলী উপজেলা কে করোনা মুক্ত রাখা যায় সে চেষ্টা চালিয়ে যাচ্ছেন সব সময়।

তিনি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, বিভিন্ন ডিপার্টমেন্টের কর্মকর্তা, সেনাবাহিনী, পুলিশ বাহিনী, জনপ্রতিনিধিগণের সমন্বয়ে একযোগে কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি সার্বক্ষনিক সামাজিক যোগাযোগ,মুঠোফোনের মাধ্যমে গোটা রাজস্থলী উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে নিরলস ভাবে যোগাযোগ করে আসছেন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষ কে ঘরে রাখতে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেকের এসব ইতিবাচক কর্মকান্ড উপজেলার সাধারন মানুষের হ্নদয়ে একটি গ্রহণ যোগ্য স্থান নিয়েছে। দুরন্ত ছুটে চলা অবিরাম জীবনের অর্থ খুঁজে ফেরা এ মানুষ টি নিজেও জানেন, প্রাণঘাতী করোনা ভাইরাস কতটা ভয়ংকর। তবু ও ভয় কে জয় করে সাধারণ মানুষ কে বাচাঁতে এবং সচেতন করতে নিরলস কাজ করে যাচ্ছেন। নির্বাহী অফিসারের অক্লান্ত পরিশ্রমে বাড়ছে এ রাজস্থলী উপজেলার দূর্গম এলাকার হতদরিদ্র অসহায় কর্মহীন মানুষের মাঝে সচেতনতা।

নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, আমি সেনাবাহিনী, থানার ওসিসহ নিজেদের জীবনের ঝুকি নিয়ে মানুষ কে করোনা থেকে রক্ষা করতে পরিশ্রম করছি। মানুষ নিজ নিজ সচেতন না হলে গোটা রাজস্থলী উপজেলা কে ঠিক রাখা কঠিন হয়ে যাবে। রাজস্থলীতে তিনজন লোক নারায়নগঞ্জ থেকে এসে রাজস্থলী সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছে। তাদের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। আশা করি তারা সুস্থ আছেন। তাই সকলের কাছে আমার বিশেষ অনুরোধ, দয়া করে কেউ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। নিজে বাচুঁন অন্য কে বাচঁতে সহায়তা করুন।

আলোকিত রাঙামাটি