রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২০:১৭, ২৫ জুন ২০২০

রাজস্থলীতে প্রান্তিক কৃষকদের মাঝে চারা বিতরণ

রাজস্থলীতে প্রান্তিক কৃষকদের মাঝে চারা বিতরণ

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বিভিন্ন এলাকা হতে আগত প্রান্তিক চাষী ৯০ জন কৃষকের মাঝে কৃষি অধিদপ্তর হতে ৬,০০০ মাল্টা, কমলা, বাতাবি লেবু ও লেবু চারা বৃহস্পতিবার (২৫ জুন) দুপুর ১২ ঘটিকার সময় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিতরণ করা হয়েছে।

বিতরণ কালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক, উপজেলা কৃষি অফিসার হাসিবুল হাসান ও উপসহকারী কৃষি কর্মকর্তাগ। 

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, চলতি অর্থ বছরে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ,ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় ৯০ টি প্রদর্শনী পাওয়া গিয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩০ জন কৃষক বিভিন্ন আকারে (৫ শতক, ১০ শতক, ২০ শতক, ৩০ শতক, ৪০ শতক, ৫০ শতক এবং ১ একরের) প্রদর্শনী পেয়েছেন। প্রদর্শনী প্রাপ্ত কৃষকগণ চারা ছাড়াও বিভিন্ন আকারের জন্য পর্যাপ্ত সার, কীটনাশক এবং বিভিন্ন কৃষি যন্ত্রপাতি পাবেন। এই প্রকল্প বাস্তবায়নের ফলে শীঘ্রই আমরা মাল্টা ও কমলার উৎপাদন করবো এবং আমদানি কমিয়ে বৈদেশিক মুদ্রা রক্ষা করতে পারব ও ভিটামিন সি এর চাহিদাও পূরণ করতে পারব।

আলোকিত রাঙামাটি