রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:০৪, ৪ ফেব্রুয়ারি ২০২০

রাজস্থলীতে যাত্রী ছাউনী জরাজীর্ণ, পূনঃ নির্মাণের দাবী স্থানীয়দের

রাজস্থলীতে যাত্রী ছাউনী জরাজীর্ণ, পূনঃ নির্মাণের দাবী স্থানীয়দের

রাজস্থলী প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২ নং গাইন্দ্যা ইউনিয়নের লংগদু পাড়ায় এক মাত্র জরাজীর্ণ যাত্রী ছাউনী টি ভেঙ্গে নতুন করে যাত্রী ছাউনী নির্মাণ করা জরুরি বলে মনে করছেন এলাকাবাসী।

জানা যায়, গত ২০০৫ সনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এলাকাবাসীর সুবিধার্থে যাত্রী ছাউনী টি নির্মাণ করেছেন। নির্মাণের পর থেকে সংস্কারের জন্য কোন প্রকার উদ্যোগ গ্রহণ না করায় বর্তমানে যাত্রী ছাউনী টির উপরে ছাদ সহ চারপাশের ওয়ালের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে।

স্কুল পড়ুয়া ছাত্রী উমেসিং মারমা, খ্যাইমেচিং মারমা, এমেসিং মারমা, বলেন, আমাদের দৈনিক বিদ্যালয় যাওয়া ও আসার পথে জরাজীর্ণ যাত্রী ছাউনীটিতে বসতে হয়।যদিও দেখছি যাত্রী ছাউনী টি অত্যন্ত জরাজীর্ণ তার পরেও নিরুপায় হয়ে বসতে হচ্ছে।

পাড়া প্রধান কারবারি অংপু মারমা বলেন, দীর্ঘ দিন ধরে যাত্রী ছাউনী টি জরাজীর্ণ। লংগদু, ক্রসাগু ও  পূর্নবাসন পাড়ার লোকজন ও ছাত্র ছাত্রীরা গাড়ির অপেক্ষায় একটু বিশ্রাম নিতে যাত্রী ছাউনীটিতে বসতে হয়। তাই এটি ভেঙ্গে নতুন একটি যাত্রী ছাউনী নির্মাণের দাবি জানান স্থানীয়রা। 

পাশে অবস্থিত লংগদু পাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য ক্যাসাচিং মারমা মিলন বলেন, লংগদু পাড়া যাত্রী ছাউনী টি রাজস্থলী-চন্দ্রঘোনা প্রধান সড়কের পাশে হওয়ায় দৈনিক পাড়া বাসী, স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী ও শিক্ষকদের বসার জন্য ব্যবহার করতে হয়। বিশেষ করে বর্ষা মৌসুমে ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত উপকারে আসে। কিন্তু জরাজীর্ণ যাত্রী ছাউনীটিতে নিরুপায় হয়ে বসতে হচ্ছে তাই যাত্রী ছাউনীটি দ্রুত পূনঃ নির্মাণের দাবি জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমার সাথে আলাপকালে তিনি যাত্রী ছাউনী টি জরাজীর্ণের কথা স্বীকার করে বলেন, আসলে লংগদু পাড়া যাত্রী ছাউনীটি সকলের উপকারে আসে। তাই আগামী অর্থবছরে যাত্রী ছাউনী টি সংস্কার বা ভেঙ্গে নতুন একটি যাত্রী ছাউনী নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাষ প্রদান করেন তিনি।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: