রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৩১, ৯ অক্টোবর ২০২০

রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যোগে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যোগে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 


রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী বাজারে বাংলাদেশ সেনাবাহিনী কাপ্তাই জোনের অধীনে রাজস্থলী সাব-জোনের উদ্যোগে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) বেলা ২ ঘটিকার সময় রাজস্থলী বাজার এলাকার বটতলায় বিপুল পরিমান জনসাধারণের উপস্থিতিতে এ অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

মহড়া অনুষ্ঠানের পূর্বে রাজস্থলী সাব-জোনের ক্যাপ্টেন দেবাষীশ সরকার একটি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, যে কোন মুহুর্তে আগুন লেগে যেতে পারে, আগুনের সূত্রপাত ঘটার ফলে আগুন নিভানোর জন্য সকলে সতর্কতার সহিত এগিয়ে আসতে হবে। আগুন কিভাবে নিভানো হয় এবং ক্ষতিগ্রস্ত এলাকাকে কিভাবে রক্ষা করতে হয় সে বিষয়ে মহড়ার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, ১ নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খান, এ এস আই সাইফুল ইসলাম, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, বাজারের ব্যবসায়ী ও অন্যান্য গন্যমাণ্য ব্যক্তিবর্গ প্রমুখ।

চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা জানান, রাজস্থলী সেনাবাহিনী একটি মহৎ উদ্যাগ হাতে নিয়েছেন। পাহাড়ে যে কোন মূহুর্তে আগুন লেগে ক্ষতি হতে পারে, তাই আমাদের সচেতন করতে একটি প্রশংসনীয় উদ্যোগ হাতে নিয়ে অসাধারণ ভুমিকা রেখেছেন। তিনি কাপ্তাই জোনের অধিনায়ক লেঃ কর্ণেল গাজী মিজানুল হক পিএসসি মহোদয় কে ১ নং ঘিলাছড়ি ইউনিয়ন বাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়