রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৮, ২৯ সেপ্টেম্বর ২০২০

রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে বাংলাদেশের পাশে থাকবে ওআইসি

রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে বাংলাদেশের পাশে থাকবে ওআইসি

ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন। ছবি: সংগৃহীত


রোহিঙ্গাদের মিয়ানমারের রাখাইনে মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন নিশ্চিত করতে ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) সর্বদা বাংলাদেশের পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন সংস্থার মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন।

সৌদি আরবে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ওআইসিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনের জন্য সোমবার সংস্থার মহাসচিবের কাছে পরিচয়পত্র পেশকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

এ সময় রাষ্ট্রদূত ওআইসির মহাসচিবের সঙ্গে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বাংলাদেশের সঙ্গে সংস্থাটির আরো সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

রাষ্ট্রদূত রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত গণহত্যার জন্য আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) চলমান মামলার বিষয় উল্লেখ করলে মহাসচিব মামলার তহবিল বাড়াতে সম্পূর্ণ সহায়তা প্রদান এবং বাংলাদেশকে এ বিষয়ে রাজনৈতিক ও নৈতিক সহায়তা প্রদানেরও আশ্বাস দেন।

এ সময় রাষ্ট্রদূত রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে নিজ মাতৃভূমিতে ফিরিয়ে নিতে ওআইসির পদক্ষেপ গ্রহণের জন্য মহাসচিবকে অনুরোধ করেন।

ওআইসির সক্রিয় সদস্য হিসেবে বাংলাদেশকে উল্লেখ করে মহাসচিব বাংলাদেশে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের অনুরোধ করেন যা সংস্থাটির সঙ্গে বাংলাদেশের সম্পৃক্ততা বাড়াতে সাহায্য করবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়