রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৩৪, ১২ জানুয়ারি ২০২০

লংগদুতে অটিজম বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টটেশন ওয়ার্কশপ

লংগদুতে অটিজম বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টটেশন ওয়ার্কশপ

"রাষ্ট্রীয় আইন মেনে চলি অটিজম শিশুদের স্কুলে ভর্তি করি" এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিজএ্যাবিলিটিজ (এনডিটি) বিষয়ক দিনব্যাপী উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১০ জানুয়ারি) লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে মাধমিক ওউচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিজ (NAAND) এর আয়োজনে এই ওরিয়েন্টেশন ওয়ার্কশপ করা হয়। এতে লংগদু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাকসুদুর রহমান এর সভাপতিত্বে ও পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়। প্রাবন্ধিক বিষয়ের উপর বক্তব্য রাখেন, রাঙামাটি সরকারি কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম,লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহেদ। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম। এ সময় উপজেলার বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক, স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকগণ, ছাত্র অভিভাক এই ওয়ার্কশপে অংশগ্রহণ করেন। শেষে ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের মধ্যে চারটি দলে ভাগ করে অটিজম বিষয়ে বিভিন্ন মতামত ও সুপারিশ মালা গ্রহণ করা হয়। 

প্রধান অতিথি প্রবীর কুমার রায় জানান, গ্রুপ ভিত্তিক আপনাদের এই মতামত ও সুপারিশ মালাগুলি  যথাযথ কর্তৃপক্ষর কাছে পাঠিয়ে দেওয়া হবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়