রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫৯, ১৫ জুন ২০২০

লংগদুতে নিষেধাজ্ঞা অমান্য করে হ্রদে মাছ ধরায় ৭ নৌকা ও জাল আটক

লংগদুতে নিষেধাজ্ঞা অমান্য করে হ্রদে মাছ ধরায় ৭ নৌকা ও জাল আটক

।। লংগদু  প্রতিনিধি ।। রাঙামাটির লংগদু উপজেলায় কাপ্তাই হ্রদে তিন মাস পর্যন্ত সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ থাকা সত্বেও হ্রদে মাছ ধরাকালীন সময় ৭টি নৌকা ও ২ হাজার মিটার জাল আটক করেছে বিএফডিসি’র টহলদল ও নৌ-পুলিশ ।

রবিবার (১৪ জুন) লংগদু ও বরকল উপজেলার সীমান্তবর্তী বরুনাছড়ি  এবং কাট্টলী বীল এলাকা থেকে এসব নৌকা ও জাল আটক করা হয়। 

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) লংগদু উপজেলার ব্যাবস্থাপক মোঃ আকবর হোসেন জানান, রবিবার রাত থেকে বিএফডিসির কর্মীরা ও নৌ-পুলিশ নিষেধ অমান্য করে লেকে মাছ শিকারীদের ধরার জন্য অভিযান করে। শেষ পর্যন্ত বরুনাছড়ি এলাকা থেকে ৭টি মাছধরার নৌকা ও ২ হাজার মিটার জাল আটক করে। এ সময় মাছ শিকারীরা নৌকা ও জাল রেখে গা ঢাকা দেয়।

লংগদু বিএফডিসি ব্যবস্থাপক আকবর হোসেন আরো জানান, লংগদু উপজেলার বিভিন্ন এলাকায় ১ মে থেকে কাপ্তাই হ্রদে  নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন সময়ে অবৈধভাবে মাছ ধরাকালে অভিযান চালিয়ে এ পর্যন্ত  মোট ৪৫টি নৌকা ও বিপুল পরিমাণ জাল আটক করা হয়। বর্তমান সময় হচ্ছে মাছের প্রজনন মৌসুম। এসময়ে কিছু অসাধু জেলে প্রশাসনের বিধি নিষেধ অমান্য করে অবৈধ মাছ ধরা শুরু করে। এতে ডিমওয়ালা মাছগুলোই বেশি ধরা পড়ে। তাই এসব অবৈধ মাছ শিকারীদের ধরতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ কাজে এলাকাবাসীর সহযোগিতাই বেশি প্রয়োজন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়