রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:২২, ১৫ আগস্ট ২০২০

লংগদুতে যথাযথ ভাব-গাম্ভীর্যের সাথে জাতীয় শোক দিবস পালন

লংগদুতে যথাযথ ভাব-গাম্ভীর্যের সাথে জাতীয় শোক দিবস পালন

।। ওমর ফারুক মুছা, লংগদু ।। রাঙামাটির লংগদুতে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। 

 

 

লংগদু উপজেলা প্রশাসনঃ

জাতীয় শোক দিবস পালন উপলক্ষে  লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১৫ আগস্ট) সকাল দশটায় উপজেলা সদরে বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এ সময় লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, প্রাণিসম্পদ কর্মকর্তা শুভাশিষ কর্মকার সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন।

এর পরেই মাওলানা রেজাউল ইসলামের পরিচালনায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে সদস্যদের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সকলেই মিলিত হয়। এর আগে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এর পরিচালানয় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার খোরশেদ আলম, কমান্ডার শাহনেওয়াজ চৌধুরী ফারুক। 

শেষে রচনা, কবিতা, বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগীতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

লংগদু উপজেলা আওয়ামী লীগঃ 

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে লংগদু উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা সদরে দলীয় কার্যালয়ে সকালে জাতীয় ও শোক দবিসের পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু সহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতা-কর্মীগণ এসময় উপস্থিত ছিলেন। 

পরে দলীয় কার্যালয়ে আলোচনা আলোচনা সভা ও দোয়া মুনাজাতের আয়োজন করা হয়। 

এদিকে লংগদু উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ, ইউনিয়ন পরিষদ, স্কুল, কলেজ, লংগদু থানা পুলিশ প্রশাসন, কর্মচারী ক্লাবের ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্প মাল্য অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়