রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:০৩, ২২ মার্চ ২০২০

লকডাউন কেমন, তা দেখতে উৎসুক জনতার ভিড়

লকডাউন কেমন, তা দেখতে উৎসুক জনতার ভিড়

মিরপুরে উত্তর টোলারবাগের একটি ভবন ‘লকডাউন’


রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগের একটি ভবন ঘিরে রেখেছে পুলিশ। আশপাশেও মানুষজনের চলাচল সীমিত করা হয়েছে। ভবনটি থেকে কাউকে বের হতে বা ঢুকতে দেয়া হচ্ছে না। কার্যত ভবনটি ‘লকডাউন’ করে রাখা হয়েছে। তারপর থেকেই ভবনটিকে দেখতে উৎসুক জনতার ভিড় লেগেই আছে।

পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ বলেন, মিরপুরের উত্তর টোলারবাগ দারুসসালাম এলাকার ওই ভবনের একটি পরিবারকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। যেন ওই ভবন থেকে কেউ বের হতে না পারেন।

‘লকডাউন’ করে রাখার পরপরই ওই এলাকায় মানুষের জনসমাগম বেড়ে যায়। উৎসুক জনতার একজন সোহেল হোসেন। তিনি বলেন, আসলে কী হচ্ছে সেটা দেখতে এলাম। কিছুক্ষণ পর আবার চলে যাবো।

এদিকে করোনার প্রকোপ কমাতে স্বাস্থ্য বিশেষজ্ঞরা সব ধরণের জনসমাগম থেকে সবাইকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন। স্বেচ্ছায় হোমকোয়ারেন্টাইনে থাকারও পরামর্শ দেয়া হচ্ছে। অথচ ওই ভবনের সামনে একজন আরেকজনের সঙ্গে ঘেঁষাঘেষি করে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সূত্র জানায়, ভবনটিতে করোনাভাইরাস পজেটিভ একজন ব্যক্তি ছিলেন। ফলে ওই ব্যক্তির পরিবারসহ ভবনটির বাসিন্দাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। এছাড়া ওই ভবনে সদ্য কানাডা ও জাপান থেকে আসা কয়েকজন প্রবাসী রয়েছেন বলে জানা গেছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়