রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৯, ৬ নভেম্বর ২০২০

লুঙ্গি-গামছায় ছয় কোটি টাকার ইয়াবা, ‘অতিকৌশলী’ ছয়জন আটক

লুঙ্গি-গামছায় ছয় কোটি টাকার ইয়াবা, ‘অতিকৌশলী’ ছয়জন আটক

ইয়াবাসহ আটক ছয়জন-ছবি:- সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে লুঙ্গি-গামছায় লুকিয়ে দুই লাখ ইয়াবা পাচারের সময় ‘অতিকৌশলী’ ছয়জনকে আটক করেছে বিজিবি। 

বৃহস্পতিবার সকালে উপজেলার ঘুমধুম ইউপির রেজুআমতলী আমবাগান থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- কক্সবাজারের উখিয়ার থ্যাইংখালী গ্রামের মো. মীর আহম্মেদের ছেলে মো. জয়নাল আবেদীন, কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১-এর ফকির আহম্মেদের ছেলে মো. রহমত উল্লাহ, মো. নূর মোহাম্মদের মো. মাহমুদুল হাসান, আব্দুল আলিমের ছেলে মো. সেলিম, মো. সোনা আলীর ছেলে মো. আমিন, আলী হোসেনের ছেলে মো. জিয়াবুল হক।

৩৪ বিজিবি’র পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৮টায় রেজুআমতলী আমবাগানে ওত পেতে থাকে বিজিবি সদস্যরা। ওই সময় বাংলাদেশের দিকে আসা ছয়জন ওত পেতে থাকা বিজিবি সদস্যদের দেখে পালানোর চেষ্টা করে। তাৎক্ষণিক বিজিবি অভিযান চালিয়ে তাদের আটক করে।

তিনি আরো বলেন, আটককৃতদের শরীর তল্লাশী করা হয়। এক পর্যায়ে তাদের লুঙ্গি ও গামছায় লুকানো অবস্থায় দুই লাখ ইয়াবা পাওয়া যায়। অতিকৌশলী হিসেবে লুঙ্গি ও গামছায় করে ইয়াবা পাচার করছে আটকরা।

উদ্ধার করা ইয়াবার আনুমানিক বাজার মূল্য ছয় কোটি টাকা উল্লেখ করে বিজিবির এ কর্মকর্তা বলেন, এ ঘটনায় আটক ছয়জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।
 

আলোকিত রাঙামাটি