রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০

শান্তর ফিফটিতে এগিয়ে থেকে চা বিরতিতে টাইগাররা

শান্তর ফিফটিতে এগিয়ে থেকে চা বিরতিতে টাইগাররা

নাজমুল হোসেন শান্ত (ফাইল ছবি)


জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। সকালে বেশ দ্রুতই জিম্বাবুয়েকে গুটিয়ে দেন নাঈম-রাহীরা। নিজেদের প্রথম ইনিংসে শুরুতে উইকেট হারালেও তামিম-শান্তর ব্যাটে ম্যাচে ফেরে বাংলাদেশ। শান্তর অপরাজিত ফিফটিতে বেশ ভালো অবস্থানে থেকে চা বিরতিতে গেছে টাইগাররা। এ রিপোর্ট লেখা পর্যন্ত মুমিনুলের দলের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১২০ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান। শুরুটা দারুণ ছিল দুজনের। প্রথম তিন ওভারেই আসে ১৮ রান। তবে মাত্র ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি। সাজঘরে ফেরার আগে ১২ বলে ৮ রান করেন সাইফ। এরপর তামিম ও নাজমুল হোসেন শান্ত প্রথম সেশন কাটিয়ে দেন।

দ্বিতীয় সেশনে সাবধানী শুরু করেন তামিম-শান্ত। দুজনের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের হাতে নেয় বাংলাদেশ। কিন্তু তামিমকে ৪১ রানে ফিরিয়ে ৭৮ রানের জুটি ভাঙেন ডোনাল্ড তিরিপানো। তার জায়গায় নামেন মুমিনুল হক। অপরপ্রান্তে ১০৮ বলে ফিফটি পূর্ণ করেন শান্ত। 

এর আগে প্রথম দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে সকালে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। এক ঘণ্টায় স্কোরবোর্ডে ৩৭ রান তুলতেই বাকি থাকা চার উইকেট হারায় তারা। 

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ১০৭ রান করেন ক্রেইগ আরভিন। টাইগারদের হয়ে চারটি করে উইকেট ভাগাভাগি করে নেন আবু জায়েদ রাহী ও নাঈম হাসান।

আলোকিত রাঙামাটি