রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৪৭, ২৪ নভেম্বর ২০২০

শান্তিকালীন পদক পেলেন ১২৩ সেনাসদস্য

শান্তিকালীন পদক পেলেন ১২৩ সেনাসদস্য

২০১৯-২০২০ সালে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১২৩ সেনাসদস্যকে শান্তিকালীন পদক দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার সেনাসদরের হেলমেট অডিটোরিয়ামে এসব পদক দেয়া হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার (২৩ নভেম্বর) ঢাকা সেনানিবাসের ‘সেনাসদর হেলমেট অডিটোরিয়ামে’ ২০১৯ ও ২০২০ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১২৩ জন সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ শান্তিকালীন পদকে ভূষিত করেন।

অনুষ্ঠানের শুরুতেই শান্তিকালীন পদক প্রাপ্তদের প্রশংসনীয়  কাজের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এ পদক প্রদান অন্যান্য সেনাসদস্যদেরকেও সেনাবাহিনী ও দেশের স্বার্থে নিবেদিত হয়ে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করবে।

অনুষ্ঠানে ঊধ্বর্তন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর ২০২০ তারিখে সুদক্ষ ব্যবস্থাপনা ও দৃষ্টান্তমূলক নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশ ও জাতীয় প্রয়োজনে সেনাবাহিনীকে যথাযথভাবে পরিচালনা করায় ও বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে অসামান্য অবদান রাখার জন্য প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনী প্রধানকেও ‘সেনাবাহিনী পদক’ প্রদান করা হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়