রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

আলোকিত নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ২০:৩৪, ২৪ জানুয়ারি ২০২০

শামুকছড়িতে শিশুর পুষ্টির সঠিক মান রক্ষার্থে জনসচেতনতামূলক সভা

শামুকছড়িতে শিশুর পুষ্টির সঠিক মান রক্ষার্থে জনসচেতনতামূলক সভা

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধিঃ ভবিষ্যৎ প্রজন্মকে যদি সুস্থ, সুন্দর, স্বাস্থ্যবান ও মেধাবী পেতে হলে সকলকে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সকলকে সচেতন হবে হবে। ৬ মাস পূর্ণ শিশুর সঠিক বৃদ্ধিতে পুষ্টিকর বাড়তি খাবার দিতে হবে তাদের শারীরিক ও মানষিক বিকাশের জন্য। পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে সকলে সচেতন হওয়ার আহবান জানিয়েছে কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা।

লিন প্রকল্পের সহযোগীতায় উপজেলা ঘগাড়া ইউনিয়নের শামুকছড়ি গ্রামের নারী উদ্যোক্তা সেন্টার এর আয়োজনে ৬ মাস পূর্ণ শিশুর সঠিক বৃদ্ধিতে বাড়তি খাবার ও পুষ্টির সঠিক মান রক্ষার্থে বৈচিত্রপূর্ণ উপায়ে ঐতিহ্যবাহী খাবার গ্রহণসহ স্বাস্থ্য ও পুষ্টি সচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। এ সময় তিনি গ্রামের অসচেতন মানুষদের ঘুরে ঘুরে পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করায় লিন প্রকল্পে কর্তৃপক্ষকে সাধুবাদ জানান।

রেনু বালা মারমা এর সঞ্চালনায় শুক্রবার দিনব্যাপী হওয়া জনসচেতনতামূলক সভায় সভাপতিত্ব করেন পাড়া কার্বারী চিংসাঅং মারমা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লিন প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর জ্ঞান বিকাশ চাকমা সহ ঘাগড়া ইউনিয়নের দেওয়ান পাড়া ও পানছড়ি কিশোর কিশোরী দলের ৪০ জন কিশোর কিশোরী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দিনব্যাপী অনুষ্ঠানে লিন প্রকল্পের আওতায় কিশোর-কিশোরীদের স্যানিটেরি প্যাড, নেইল কাটার, টুট ব্রাশ ও টুট পেস্ট বিতরণ, বয়স্ক মহিলা ও কিশোর কিশোরীদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে পৃথকভাবে কুইজ কুইজ প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ ও শেষে ঘাগড়া কালচারাল একাডেমীর পরিবেশনায় পরিচ্ছন্নতা ও পুষ্টি বিষয়ক লোক সঙ্গীত এবং পথ নাটিকা পরিবেশন করা হয়।
 

আলোকিত রাঙামাটি