রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

ইমতিয়াজ ইমনঃ-

প্রকাশিত: ১৫:৪৮, ১৮ জানুয়ারি ২০২১

শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে হবে: জেলা প্রশাসক

শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে হবে: জেলা প্রশাসক
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- “তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার ও আসক্তি রোদ” এই প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১৮ জানুয়ারী) সকালে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে ও জাতীয় বিজ্ঞান ও জাদুঘর এর তত্বাবাধনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, জেলা প্রশাসক (সার্বিক) মো মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে, এগুলো সব বিজ্ঞানের অবদান।

তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে হবে। শিক্ষকদেরকে ছাত্রদের মনের ভিতরে প্রবেশ করতে হবে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞানের সাথে প্রযুক্তির সাথে পরিচিত করতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শেখাতে হবে। ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে জেলা- উপজেলার স্কুল পর্যায়ে ১৬টি এবং কলেজ পর্যায়ে ৫টি সহ মোট ২১টি স্টল অংশগ্রহণ করে।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ