রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০

শেখ হাসিনাকে প্রশংসায় ভাসালেন অ্যাঞ্জেলিনা জোলি

শেখ হাসিনাকে প্রশংসায় ভাসালেন অ্যাঞ্জেলিনা জোলি

ছবি: সংগৃহীত


লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহত্ব ও নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর বিশেষ দূত ও বিশিষ্ট হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে সদ্য লেখা এক চিঠিতে তিনি রোহিঙ্গাদের প্রতি সদয় হয়ে আশ্রয় দেয়ার জন্যে বাংলাদেশ ও এর জনগণের প্রশংসা করে বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনের যথাযথ পরিবেশ তৈরিতে ইউএনএইচসিআর তার কার্যক্রম ও উদ্যোগ অব্যাহত রাখবে।

জোলি আশা প্রকাশ করেন, রোহিঙ্গা মানবিক সংকট মোকাবেলায় ২০২০ সালের যৌথ পরিকল্পনা (জেআরপি) আরো ভালোভাবে অর্থায়ন পেতে সহায়তা করবে।

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহ্ঙ্গিাদের সার্বিক চাহিদা মেটাতে চতুর্থবারের মতো জাতিসংঘ যৌথ পরিকল্পনা প্রকাশ করতে চলেছে চলতি মাসেই। এ বছর পালিয়ে আসা রোহিঙ্গা ও কক্সবাজারের স্থানীয়দের খাদ্য নিরাপত্তা, আশ্রয়, পুষ্টি, পরিচ্ছন্নতাসহ ১১ খাতে ৮৭ কোটি ৭০ লাখ ডলার ধরা হয়েছে।

অ্যাঞ্জেলিনা জোলি গত বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে রোহিঙ্গাদের পরিস্থিতি ঘুরে দেখার পাশাপাশি তাদের মুখে মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের করুণ কাহিনি শোনেন তিনি।

উল্লেখ্য, মার্কিন অভিনয়শিল্পী অ্যাঞ্জেলিনা জোলি ২০১২ সাল থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়