রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৫৩, ১৭ ফেব্রুয়ারি ২০২০

সম্মানী ভাতার দাবীতে পলিটেকনিকে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

সম্মানী ভাতার দাবীতে পলিটেকনিকে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

কাপ্তাই প্রতিনিধিঃ- কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসপিআই) দ্বিতীয় শিফটের সম্মানীভাতার দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয় গত রোববার (১৬ ফ্রেব্রুয়ারি) বিকালে।

দাবি বাস্তবায়নে ওইদিন সকল শিক্ষক-কর্মচারীগণ পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

আন্দোলনরত শিক্ষক-কর্মচারী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত দেশের সকল পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষার সাথে সম্পৃক্ত সকল শিক্ষক-কর্মচারীগণ মূল বেতনের ৫০ ভাগ হারে সম্মানীভাতা পেয়ে আসছিলেন।

কিন্তু গত ২০১৮-১৯ অর্থবছর থেকে উক্ত সম্মানীভাতাকে অতিরিক্ত সুবিধা উল্লেখ করে ২০০৯ পে-স্কেলের ৫০ ভাগ উত্তোলনের আদেশ দেন। এতে করে শিক্ষক-কর্মচারীদের সম্মানীর হার বর্তমান মূলবেতনের ২৫ ভাগেরও  নিচে নেমে আসে।

এনিয়ে শিক্ষক-কর্মচারীরা দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে। বর্তমানে শিক্ষক-কর্মচারীর দ্বিতীয় শিফটের কার্যক্রম বন্ধ করে দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন কড়মসূচী পালন করছে। এতে করে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে  ২য় শিফটের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক পরিষদ কাপ্তাই শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম আফরাদ জোয়ারদার, বাংলাদেশ শিক্ষক সমিতি কাপ্তাই শাখার সভাপতি সুজিত কুমার বিশ্বাস, বাংলাদেশ শিক্ষক সমিতি কাপ্তাই শাখার সাধারণ সম্পাদক রহমত উল্লাহ, বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি কাপ্তাই শাখার সভাপতি মোঃ নুরুজ্জামানসহ প্রমুখ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়