রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:১৩, ২২ জানুয়ারি ২০২১

সর্বপ্রথম ভ্যাকসিন নিতে অর্থমন্ত্রীর আগ্রহ প্রকাশ

সর্বপ্রথম ভ্যাকসিন নিতে অর্থমন্ত্রীর আগ্রহ প্রকাশ

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল- ফাইল ছবি


সম্ভব হলে সর্বপ্রথম ভ্যাকসিন নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন অবশ্যই নেব। সম্ভব হলে সবার আগে আমি নেব। আমার বয়স হয়েছে, আমার তো ভ্যাকসিন দরকার।

সরকারের আনা ভ্যাকসিন নেবেন জানিয়ে অর্থমন্ত্রী বলেন, সব তো একই ভ্যাকসিন। একই কোম্পানির ভ্যাকসিন। এ পর্যন্ত আমরা দ্বিতীয় সোর্স থেকে ভ্যাকসিন আনছি বলে তথ্য পাইনি।

সভা শেষে জানানো হয়, কমিটির অনুমোদনের জন্য নয়টি প্রস্তাব উত্থাপন করা হয়। এরমধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, নৌপরিবহন মন্ত্রণালয়ের দু’টি, খাদ্য মন্ত্রণালয়ের একটি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি এবং স্বাস্থ্যসেবা বিভাগের একটি প্রস্তাবনা ছিল। এরমধ্যে আটটি প্রস্তাবনা অনুমোদন করে কমিটি, যাতে মোট ব্যয় হবে ২ হাজার ৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি তহবিল থেকে ব্যয় হবে ১ হাজার ৮৭০ কোটি ৮১ লাখ ৮১ হাজার ১৭৪ টাকা এবং দেশীয় ব্যাংক থেকে ঋণ ১৮৮ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ১৮৬ টাকা।

আলোকিত রাঙামাটি