রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:২৩, ৭ মার্চ ২০২০

সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন রাঙামাটি জেলা প্রশাসক

সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন রাঙামাটি জেলা প্রশাসক

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- জেলা প্রশাসক হিসেবে রাঙামাটিতে যোগদানের ২ বছর পুর্ণ হওয়ায় সহকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদকে। 

শুক্রবার (৬ মার্চ) জুমা’র নামাযের পর জেলা প্রশাসকের কক্ষে ফুল ও কেক কেটে জেলা প্রশাসকের দুই বছর পুর্ণ হওয়ায় কর্মকর্তা ও কর্মচারীরা তাকে শুভেচ্ছা জানায়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক নুরুল হুদা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শিল্পী রাণী রায়, এনডিসি উত্তম কুমার দাশসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া সাংবাদিকদের পক্ষ থেকে রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক ফজলুর রহমান রাজন ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

রাঙামাটি জেলা প্রশাসক হিসাবে একেএম মামুনুর রশীদ ২০১৮ সনের ৬ মার্চ যোগদান করেন, এর আগে তিনি ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব করেন।

রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ নোয়াখালীর বেগম গঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে ১৯৯৮ সনে অনার্সে মাষ্টার্স করেছে।  মামুনুর রশীদ ২০০১ সালের ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২৮ মে ঝালকাঠি জেলায় সহকারি কমিশনার হিসেবে যোগ দেন।

এরপর ২০০৫-২০০৭ সনের নভেম্বর মাস পর্যন্ত পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় ম্যাজিষ্ট্রেট এবং ২০০৮ সন থেকে কুমিল্লার লাকসাম উপজেলার ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর প্রায় ৩ বছর ৮ মাস কুমিল্লার সেনানিবাসে ক্যান্টেমেন্ট বোর্ড এর এক্সিকিউটিভ অফিসার, ২০১৬ সনে কুমিল্লা জেলা প্রশাসনে অতিরিক্ত  জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ২০১৭ সনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব করেন।

২০১৮ সনের ৬ মার্চ একেএম মামুনুর রশীদ রাঙ্গামাটি জেলা প্রশাসক হিসেবে রাঙামাটি যোগ দেন। 

এরপর তিনি ভারী বর্ষণে প্রাণহাণি ঠেকাতে ঝুকিপুর্ণ পাহাড়ের এলাকায় ভারি বৃষ্টির মধ্যে নেমে মানুষকে সচেতন করে তুলেন, প্রাণহানি ঠেকাতে অনেককে জোর করে আশ্রয় কেন্দ্র নিয়ে নিয়ে যান, ভারি বৃষ্টিতে সবার সামনে রাঙামাটি চট্টগ্রাম সড়ক যখন বিচ্ছিন্ন  হয়ে যাচ্ছিল ঠিক সেই মুহুর্তে সড়ক যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে বৃষ্টির মধ্যে সেনাবাহিনী ও সড়ক বিভাগ ও স্থানীয় লোকজনকে সাথে নিয়ে তুমুল বৃষ্টির মধ্যে জেলা প্রশাসকও সড়ক রক্ষার কাজে নেমে পড়েন।
 
এছাড়া বিভিন্ন সময় গরীব অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে স্কুল পোশাক বিতরণ, পারাপারের জন্য ইঞ্জিন চালিত বোট প্রদান করেছেন। এছাড়া সপ্তাহে প্রতি বুধবার গণশুনাণী করে মানুষের দু:খ দুর্দশা লাঘবে কাজ করেছেন। এছাড়া সর্বশেষ তিনি শিশু পার্কটি চালু করে রাঙামাটি মানুষের মনে জায়গা করে নিয়েছেন। বিকালে শিশু পার্কটি শিশুদের মিলন মেলায় পরিণত হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়