রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩২, ৭ এপ্রিল ২০২০

সাজেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো হাম-রুবেলা টিকার কর্মসূচী

সাজেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো হাম-রুবেলা টিকার কর্মসূচী

|| বাঘাইছড়ি প্রতিনিধি || রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের হাম’র প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন‘র জরুরী উদ্যোগ নেয় উপজেলা সাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (৭এপ্রিল) হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন শুরু হয় সাজেকের কংলাক পাড়া থেকে। তিনটি ক্যাম্পেইনের আওতায় সাজেকের সবকটি গ্রামের ছয়মাস থেকে পনেরো বছরের  নিচে পর্যন্ত প্রায় ১১হাজার পাঁচশত শিশুকে এই টিকা ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার সকাল ১১ঘটিকায় হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন‘র কার্যক্রম পর্যবেক্ষণে আসেন রাঙামাটির সহকারী সিভিল সার্জন ডা. নিতিশ চাকমা ও ডাব্লিওএইচও এর ডাক্তার জয়ধন চাকামা।

রাঙামাটির সহকারী সিভিল সার্জন ডা. নিতিশ চাকমা জানিয়েছেন, আজ থেকে তিনটি ক্যাম্পেইনের মাধ্যমে সাজেকের সাড়ে ১১ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। আজকে চারটি টিম আসছে। এই ক্যাম্পেইন পরিচালনা করতে আগামীকাল সেনাবাহীনির সহযোগীতায় আরো চারটি টিম যাবে হিলিকপ্টারে করে সাজেকের দুর্গম এলাকা গুলোতে। এই ক্যাম্পেইনে কোনো শিশু যাতে টিকাগ্রহণ থেকে বাদ না পড়ে সে ব্যাপারে আমরা সর্বোচ্চ নজরদারি করছি।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি সময়ে সাজেকের বেটলিং সিয়ালদাহ সহ সাজেকের দূর্গম এলাকায় হামের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ৯শিশুর মৃত্যু হয় আক্রান্ত হয় প্রায় দুই শতাধিক। এছাড়াও ২৫ মার্চ ৫ শিশু বেশি অসুস্থ হয়ে পড়লে মুমূর্ষ অবস্থায় তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে শিয়ালদাহ পাড়া বিওপির হেলিপ্যাড হতে বিশেষ হেলিকপ্টারের মাধ্যমে ওই শিশুদের চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ