রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১৩, ৮ এপ্রিল ২০২০

সাজেকে নতুন করে হামে আক্রান্ত ২০শিশুকে চিকিৎসা সেবা দিয়েছে বিজিবি

সাজেকে নতুন করে হামে আক্রান্ত ২০শিশুকে চিকিৎসা সেবা দিয়েছে বিজিবি

|| বাঘাইছড়ি প্রতিনিধি || রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম শিয়ালদাহ গ্রামে আবারো হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। 

মঙ্গলবার (৭ এপ্রিল) দিনব্যাপী নতুন আক্রান্ত ১১ শিশু ও অন্যান্য রোগে আক্রান্ত ২০ এলাকাবাসী কে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরণ করে বাগাইহাট ব্যাটালিয়নের ৫৪ বিজিবির সদস্যরা, ৫৪ বিজিবি এর অধীনস্থ শিয়ালদাহ বিওপির বিজিবি’র মেডিকেল সহকারী। জোন সদরে অবস্থানরত মেডিকেল অফিসারের দিক নির্দেশনা মোতাবেক হামে আক্রান্ত ১১ শিশু ও অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরণ করেন। 

এ বছর হঠাৎ হামের প্রকোপ দেখা দিলে বিজিবিই প্রথম এগিয়ে আসে এবং চিকিৎসা সহায়তা দেন পরে সেনাবাহিনী ও উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের সমন্বয়ে গঠিত ৫টি মেডিকেল টিম কাজ করে। 

এ বছর হামে আক্রান্ত হয়ে ৯ শিশু মৃত্যু বরণ করে। এখন প্রায় ২ শতাধিক শিশু হামে আক্রান্ত রয়েছে। এই অবস্থায় গতকাল থেকে ১১ হাজার ৫ শত শিশুকে টিকা খাওয়ানো কার্জক্রম শুরু হয় সাজেকে।

আজ ৮ এপ্রিল হেলিকপ্টারের সহায়তায় সাজেকের নিউথাংনাং এলাকায় ৮ সদস্য বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম যাচ্ছে। উক্ত মেডিকেল টিমের সদস্যরা ৮ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত টানা ৩ দিন অবস্থান করে চিকিৎসা সহায়তা দিবে বলে নিশ্চিত করেছে বিজিবি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়