রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৩, ৭ আগস্ট ২০২০

সিনহার ঘটনায় বেরিয়ে এলো নতুন তথ্য

সিনহার ঘটনায় বেরিয়ে এলো নতুন তথ্য

লিয়াকত আলী, প্রদীপ কুমার দাশ ও কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেন


পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় বেরিয়ে এসেছে নতুন তথ্য। তার মৃত্যুর পর তিনজনের সঙ্গে ফোনে কথা বলেন বাহারছড়া তল্লাশি চৌকির ইনচার্জ লিয়াকত আলী। এরমধ্যে রয়েছেন ওসি প্রদীপ কুমার দাশ ও কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনও।

ফোনালাপে সিনহা হত্যার বিষয়ে কথা হলেও মাদক কিংবা অস্ত্র উদ্ধারের কোনো বিষয় ছিল না। মেজর সিনহাকে গুলির পরপর প্রদীপ কুমার দাশকে জানান লিয়াকত। এরপর ওসি জানান কক্সবাজারের এসপি এবিএম মাসুদকে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। এছাড়া ঘটনা তদন্তে কাজ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

জানা গেছে, ৩১ জুলাই রাত সাড়ে ৯টায় তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত ব্যক্তিগত মোবাইল থেকে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। ওই সময় তিন মিনিট কথা বলেন তারা।

এরপর ৯টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন তিনি। তার সঙ্গে এক মিনিট কথা হয়। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে দুইজনে তিন মিনিট কথা বলেন।

ফোনালাপে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মাদক ও অস্ত্র পাওয়ার কোনো কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে কথা হয় এসপির।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সাবেক মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে যারাই দোষী সাব্যস্ত হবে, তাদের বিচারের আওতায় আনা হবে।

৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়