রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:০৬, ৩১ জানুয়ারি ২০২০

সিসিইউতে ওবায়দুল কাদের, চিকিৎসা চলছে

সিসিইউতে ওবায়দুল কাদের, চিকিৎসা চলছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শ্বাস কষ্টজনিত সমস্যার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়েছেন। সেখানে ডাক্তাররা তাকে প্রাথমিক পর্যবেক্ষণের জন্য সিসিইউতে নিয়ে যান। 

শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভার মূলতবি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে অনুযা‌য়ি ওবায়দুল কা‌দের আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজ‌নৈ‌তিক কার্যালয়ে যান। সেখানে পৌঁছানোর কিছুক্ষণ প‌রেই তি‌নি অসুস্থবোধ ক‌রেন। তাৎক্ষণিক তি‌নি চি‌কিৎসা জন্য বিএসএমএমইউ চ‌লে যান। 

আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ সাংবা‌দিক‌দের ব‌লেন, ওবায়দুল কা‌দের হঠাৎ অসুস্থ হ‌য়ে প‌ড়ে‌ছেন। ‌তি‌নি বঙ্গবন্ধু মে‌ডি‌কেল বিশ্ব‌বিদ্যাল‌য়ে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন। এ কারণে এখনকার ম‌তো আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সভা মূলতবি করা হ‌য়ে‌ছে। বৈঠ‌কের ব্যপারে সিদ্ধান্ত পরে জানা‌নো হ‌বে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি বলেন, আমাদের সম্পাদকমণ্ডলীর সভা ছিল কিন্তু শ্বাসকষ্ট সমস্যা হওয়ায় ওবায়দুল কাদের হাসপাতালে চলে আসেন। সিসিইউতে রেখে চিকিৎসকরা তার পর্যবেক্ষণ করছেন।

এর আগে গত বছরের ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। পরে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলে গত ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় মাসখানেক চিকিৎসার পর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পান সেতুমন্ত্রী।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়