রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৪০, ৩০ সেপ্টেম্বর ২০২০

সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত

সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত

বাংলাদেশ ও ভারত যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশ সীমান্ত হত্যা পুরোপুরি বন্ধে একমত হয়েছে।

মঙ্গলবার জেসিসি’র ভার্চুয়াল বৈঠক শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, সীমান্ত হত্যা বাংলাদেশ-ভারত উভয়ের জন্যই লজ্জার। দুই দেশের সুসম্পর্কের যে সোনালী অধ্যায় চলছে এটি তার প্রতি কুঠারাঘাত।

তিনি আরো বলেন, এই যে সামান্য পিঁয়াজ। এটা আমাদের বাজারকে অস্থিতিশীল করে তোলে। পিঁয়াজের আচমকা রফতানি বন্ধের কারণে আমাদের সোনালী অধ্যায়ের অবনমন হয়েছে।

বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আর ভারতের পক্ষে নেতৃত্ব দেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর।

এর আগে দুই দেশের মধ্যে কখনো ভার্চুয়ালি জেসিসি বৈঠক হয়নি। তবে করোনার কারণে এই প্রথম জেসিসি বৈঠক ভার্চুয়াল বৈঠক হলো। জেসিসির পঞ্চম বৈঠক হয়েছিল দিল্লিতে। ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও ভারতের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নেতৃত্বে সেই বৈঠক হয়েছিল। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন দায়িত্ব নেয়ার পর সেটাই ছিল তার প্রথম বিদেশ সফর।

আলোকিত রাঙামাটি