রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৫:২৩, ১০ জানুয়ারি ২০২১

সেনাবাহিনীর উদ্যোগে ৩শ নিম্নবিত্ত মানুষকে চিকিৎসা সেবা প্রদান

সেনাবাহিনীর উদ্যোগে ৩শ নিম্নবিত্ত মানুষকে চিকিৎসা সেবা প্রদান
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটিতে সেনাবাহিনীর উদ্যোগে ৩ শতাধিক নিম্নবিত্ত সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি ঔষধও দেয়া হয়েছে।

মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এবং করোনা পরিস্থিতিতে অসহায়দের কে সু চিকিৎসা দিতে এ আয়োজন বলে জানান সেনা কর্মকর্তারা। 

রবিবার (১০ জানুয়ারী) রাঙামাটি রিজিয়নের তত্বাবধানে এবং রাঙামাটি জোনের সার্বিক ব্যবস্থাপনায় জোন প্রশিক্ষণ মাঠে আয়োজন করা হয় এই ফ্রি মেডিকেল ক্যাম্প।

চলমান করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ বাড়ছে। সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে নিম্ন আয়ের পরিবারের সাধারণ মানুষেরা। এমন বাস্তবতায় তাদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী। অসহায়, দুস্থ এবং নিম্ন আয়ের মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে।

বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদানকালে রাঙামাটি সেনা জোনের মেজর ডাঃ তহিদুল ইসলাম, মেডিকেল অফিসার রাঙামাটি সিএমএইচ ও ক্যাপ্টেন ডাঃ শাহ রেজা আল ফামি সহ সহযোগী সদস্যগণ উপস্থিত ছিলেন।

রাঙামাটি সদর জোনের মেজর ডাঃ তহিদুল ইসলাম জানান, দিনব্যাপী কর্মসূচিতে রাঙামাটি পৌর শহরের ৩ শতাধিক গরীব অসহায় সাধারণ মানুষের মাঝে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ব্যবস্থাপত্র অনুযায়ী বিতরণ করা হচ্ছে বিনামূল্যের ওষুধ। এছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ সেবা দেয়া হচ্ছে।

আলোকিত রাঙামাটি