রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১১, ৯ নভেম্বর ২০২০

‘স্বাধীনতাবিরোধীদের নীল নকশায় আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড’

‘স্বাধীনতাবিরোধীদের নীল নকশায় আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক- ফাইল ছবি।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আহসান উল্লাহ মাস্টার ছিলেন একাধারে বীর মুক্তিযোদ্ধা, জাতীয় শ্রমিক নেতা, সাবেক এমপি, বরেণ্য রাজনীতিবিদ। তাই স্বাধীনতাবিরোধীদের নীল নকশায় আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়।

রোববার সকালে ঢাকার জাতীয় প্রেসক্লাবে আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সভার আয়োজন করে আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ও বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ সালের ২১ আগস্ট এবং আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। আহসান উল্লাহ মাস্টারের মতো নিবেদিতপ্রাণ নেতা যারা ছিলেন, স্বাধীনতাবিরোধীরা বিভিন্ন সময় তাদের হত্যা করেছে। প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করতে এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়।

আলোচনা সভায় মন্ত্রী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক রাজনীতি এবং শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় আহসান উল্লাহ মাস্টারের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান। সভায় আরো বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া। সভা সঞ্চালনা করেন বাসসের সিনিয়র সাংবাদিক ও আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ