রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:০২, ৩ জানুয়ারি ২০২১

স্মার্ট ভিলেজ হচ্ছে বান্দরবানে

স্মার্ট ভিলেজ হচ্ছে বান্দরবানে

বান্দরবানে প্রথম স্মার্ট ভিলেজ কার্যক্রমের উদ্বোধন


পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩ পার্বত্য জেলায় ৬টি স্মার্ট ভিলেজ স্থাপন করা হবে। শুক্রবার (০১ জানুয়ারি) বিকেলে বান্দরবান জেলায় প্রথম স্মার্ট ভিলেজ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বান্দরবান সদরের রেইচা থলিপাড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানের প্রথম স্মার্ট ভিলেজ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী, ৩ নম্বর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচ প্রু মার্মাসহ প্রমুখ।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত জানান, তিন পার্বত্য জেলায় ৬টি স্মার্ট ভিলেজ স্থাপন করা হবে। বান্দরবানের রেইচা থলিপাড়া ও টংকাবতী ইউনিয়নের সাক্রয় পাড়াকে রিমোট ভিলেজ থেকে স্মার্ট ভিলেজ এ রূপান্তর করা হবে।

তিনি জানান, নতুন এই স্মার্ট ভিলেজ এ সুপেয় পানীয় জল সরবরাহ, পরিবেশ সুরক্ষায় গাছের চারা রোপণ, যোগাযোগ ও পরিববহণ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য ও স্যানিটেশন নিশ্চিত করা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা, বাজার সেড স্থাপন, ফুড ব্যাংক সৃজন করা হবে আর এর মাধ্যমে এলাকার জনগণের ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

আলোকিত রাঙামাটি