রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:০২, ১ ফেব্রুয়ারি ২০২০

সড়কে অবৈধভাবে গড়ে উঠা ৩৬টি দোকানপাট উচ্ছেদ

সড়কে অবৈধভাবে গড়ে উঠা ৩৬টি দোকানপাট উচ্ছেদ

নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাঙামাটি শহরের অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বনরুপার ফরেষ্ট অফিস সড়কে অবৈধভাবে গড়ে উঠা অস্থায়ী ৩৬টি দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ শনিবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটির বহুল আলোচিত ও এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর পরিপেক্ষিতে ফরেস্ট রোডের উপর অবৈধ দখলদার দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন, বন বিভাগ ও পুলিশ প্রশাসন।

সকালে ফরেষ্ট রোডে উচ্ছেদ অভিযানে এসময় অবৈধভাবে সড়কের পাশে অস্থায়ী ভাবে গড়ে তোলা ৩৬টি দোকান ভেঙে দেওয়া হয়। এসময় উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ, মোঃ ইসলাম উদ্দিন, মোঃ বোরহান উদ্দিন মিঠু ও অঞ্জন কুমার দাশসহ রাঙামাটি বন বিভাগের কর্মকর্তা ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ জানান, দীর্ঘদিন ধরে এই ফরেষ্ট রোডের দুই পাশে অস্থায়ীভাবে বসা অবৈধ দখলকারীদের জন্য এই রোডে জনসাধারণের চলাচল ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। আর ফরেষ্ট কলোনী এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি এই ফরেস্ট সড়কটি দখল ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও ফুটপাত দখলমুক্ত করতে রাঙামাটি জেলা প্রশাসনের এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। আর আমাদের এই অভিযান নিয়মিত জনগনের দূর্ভোগ কমাতে অব্যাহত থাকবে।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, মুজিব শত বর্ষ উপলক্ষে উচ্ছেদকৃত জায়গায় আমরা দৃষ্টিনন্দন ও শোভা বন্ধন হিসেবে গড়ে তুলবো। যাতে করে এই সড়ককে চলাচলরত এলাকার মানুষ নির্বিঘ্ন চলাচল করতে পারে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়