রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৫৭, ৯ ফেব্রুয়ারি ২০২০

সড়কে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন

সড়কে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার সংযোগ সড়ক ও চলাচলের রাস্তার প্রতিবন্ধকতার সৃষ্টির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছে সংস্থার কার্যকরী কমিটির সদস্যরা।

আজ শনিবার (৮ ফেব্রুয়ারী) সকালে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার নিজস্ব ভবনে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, এফপিএবি  রাঙামাটি জেলা শাখার কার্যকরী কমিটির সভাপতি মোঃ মুজিবুর রহমান। এ সময় অন্যান্যদের বক্তব্য রাখেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, এফবিএবি’র সাবেক সভাপতি ও আজীবন সদস্য এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, এফবিএবি’র আজীবন সদস্য ও পাবলিক কলেজ অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, এফবিএবি’র সাবেক সভাপতি মোঃ ইউসুফ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, রাঙামাটিস্থ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নিজস্ব রেকর্ডিয় জায়গার বাইরে সীমানা প্রাচীর নির্মাণ করায় বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার কার্যালয় ও হাসপাতালে আসা যাওযার রাস্তাটি সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। যার ফলে সুবিধা বঞ্চিত প্রজনন স্বাস্থ্য সেবা নিতে আসা মায়েদের পায়ে হেঁটে বা প্রসুতিদের নিয়ে এ্যাম্বুলেন্স যোগে যাতাযাত একে বারে অসম্ভব হয়ে পড়েছে। তাছাড়া রাঙামাটি এফপিএবি’র কার্যালয় ও হাসপাতালটি অবরুদ্ধ করা হলে পশ্চাৎপদ পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠি সে অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। 

তাই মানবিক দিক বিবেচনায় এনে মা ও শিশু তথা প্রজনন স্বাস্থ্য সেবা নিরবিচ্ছিন্ন করার জন্য পূর্বের চলাচলের রাস্তা অবমুক্ত করে সীমানা প্রাচীর পুর্ণ নির্মাণে বিজ্ঞ আদালতের কাছে আকুল আবেদন জানিয়েছেন এফপিএবি’র কার্যকরী কমিটির সদস্যরা।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ