রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৩, ২৫ সেপ্টেম্বর ২০২০

হচ্ছে কী টাইগারদের শ্রীলংকা সফর?

হচ্ছে কী টাইগারদের শ্রীলংকা সফর?

ফাইল ছবি


মহামারি করোনার পর শ্রীলংকা সফর দিয়ে ক্রিকেটে ফিরতে চেয়েছিল বাংলাদেশ। তবে সেই করোনার নিয়মের গ্যাঁড়াকলে ঝুলে আছে সফর। যা কিনা এখন স্থগিত হওয়ার পথে। শ্রীলংকান কিছু গণমাধ্যম বলছে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত করা হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বা শ্রীলংকান ক্রিকেট বোর্ড কেউই সিরিজ স্থগিত নিয়ে এখনো কোনো রকম বিবৃতি দেয়নি।

এর আগে করোনাভাইরাস নিয়ে শ্রীলংকান সরকারের নির্ধারিত শর্ত না মানলে এই মুহূর্তে বাংলাদেশের সঙ্গে সিরিজ আয়োজন সম্ভব হবে না বলে জানিয়েছিলেন শ্রীলংকান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

বৃহস্পতিবার শ্রীলংকান গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি। এ ব্যাপারে অ্যাশলে ডি সিলভা বলেন, কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তা পাব সেটাই বিসিবিকে পাঠাব। বিসিবি যদি টাস্কফোর্সের স্বাস্থ্য নির্দেশিকা মানতে প্রস্তুত না থাকে, তাহলে সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। সেক্ষেত্রে আগামী বছর বা পরের বছর এই সিরিজটি আয়োজনের চিন্তা করব।

তবে সিরিজ হওয়ার ব্যাপারে এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা এখনো আশাবাদী তিনি বিশ্বাস করেন নতুন স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি। এ ব্যাপারে তিনি বলেন, আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিসিবির চাহিদাগুলো পাঠিয়েছি। আপনারা জানেন, দেশ হিসেবে আমরা করোনা মহামারি নিয়ন্ত্রণে রাখতে খুবই সফল হয়েছি। সে জন্য আমাদের কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মানতে হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা বিসিবির সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি এবং নিশ্চিত যে তারা এসব বিষয়ে বোঝাপড়া করছে। আশা করছি, আমরা এই সমস্যার সমাধান করতে পারব ও শিগগিরই বাংলাদেশ দল শ্রীলংকায় আসবে।

এর আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন এবং ওই সময়ে অনুশীলনে নিষেধাজ্ঞাসহ বেশকিছু শর্ত বেঁধে দেয় লঙ্কান ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দাবি ছিল, কোয়ারেন্টাইন ৭ দিনে নামিয়ে আনা। একইসঙ্গে কোয়ারেন্টাইন চলাকালীন সময়ে অনুশীলনের দাবি জানায় বিসিবি। তবে এর কোনো কিছুই মেনে নেয়নি দেশটির কোভিড টাস্কফোর্স। ফলে শেষ পর্যন্ত সফরটি স্থগিত করা হয়েছে। 

আলোকিত রাঙামাটি

সর্বশেষ