রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৫৬, ২৫ জুন ২০২০

‘হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি’

‘হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি’

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা দূর্যোগ মোকাবেলায় রাঙামাটিতে হাতে গোনা দু-একটি এনজিও ছাড়া অনেক এনজিওর কোন খবর নেই বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থা গুলো যদি এগিয়ে আসতো তাহলে পাহাড়ের মানুষ আরো উপকৃত হতো। কিন্তু আশিকা সহ হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি। আগামী দিন গুলোতে এনজিওদের নিয়ে আমাদের চিন্তা ভাবনা করতে হবে।

বৃহস্পতিবার (২৫ জুন) রাঙামাটিতে করোনাকালীন রাঙামাটির দুর্গম এলাকায় হতদরিদ্রদের মাঝে জরুরী স্বাস্থ্য সেবা ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের সুবিধাভোগীদের সাথে এডভোকেসি সভায় রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এ কথা বলেন।

ইউকে এইড বাংলাদেশ ও স্টার্ট ফান্ডের সহায়তায় এবং আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এর উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয়ে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্তি জেলা প্রশাসক অমিতাভ পরাগ তালুকদার, জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এর নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা স্বাস্থ্য কর্মর্কতাসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

সভায় বলা হয়, করোনাকালীন রাঙামাটির দুর্গম সাজেকের হাম আক্রান্তদের জরুরী চিকিৎসা সেবার পাশাপাশি ৭শ হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা এবং জুরাছড়ির দুর্গম দুমদুম্যা ইউনিয়নে ৩শ পরিবারকে জরুরী খাদ্য সহায়তা দেয়া হয়।

পরে আসন্ন দূর্যোগ মোকাবেলায় রাঙামাটির নানিয়ারচর উপজেলার জন্য হ্যান্ড মাইক, রেইন কোর্ট, গামবুট, টর্চ লাইট সহ বিভিন্ন সরঞ্জাম বিতরণ করা হয়।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: