রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২২:৪৯, ১৩ জুলাই ২০২০

২ দিন বন্ধ থাকবে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ

২ দিন বন্ধ থাকবে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- খাগড়াছড়ি-দীঘিনালা বেইলী ব্রিজ সংস্কার প্রয়োজনে আগামী ১৭-১৮ জুলাই-২০২০ খ্রিস্টাব্দ তারিখ রোজ শুক্র ও শনিবার বাঘাইছড়ির সাথে খাগড়াছড়ি জেলা সদরে ২ দিন যানবাহন চলাচল বন্ধ থাকবে।

খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল এর স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়। দীর্ঘদিনের পুরনো হওয়ায় বেইলী ব্রিজটি প্রতিবছর কয়েক দফায় মেরামত করছেন খাগড়াছড়ি সড়ক বিভাগ।

খাগড়াছড়ি সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, বেইলী ব্রিজটি একদিকে অনেক পুরাতন এবং অন্যদিকে অতিরিক্ত ভারী যানবাহন চলাচলে বিভিন্ন সময় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

অন্যদিকে আগামী ঈদুল আযহার আগে বেইলী ব্রিজটি মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে। সংস্কার চলাকালে দুইদিন যান চলাচল বন্ধ থাকার কথা জানিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন খাগড়াছড়ি সড়ক বিভাগ।

খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা বলেন, খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি-দীঘিনালা সড়কটি দিয়ে তিন উপজেলার মানুষের যান চলাচল করে থাকে। খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ১৮ কি: মিটারে বিদ্যমান জামতলী বেইলী ব্রিজটির ক্ষতিগ্রস্থ প্যানেল মেরামতের জন্য কাজ করা হবে। বেইলী ব্রিজটি ৫(পাঁচ) টনের অধীক যান চলাচলের নির্দেশনা থাকার পরও অধীক রাতে ভারী যান চলাচল করে যার ফলে ঘন ঘন সংস্কার করতে হয়।

তিনি বলেন, যদি ১৭ তারিখ একদিনে মেরামত কাজ সমাপ্ত করা যায় তাহলে পরবর্তী দিন থেকে যান চলাচল করতে পারবে। এ বিষয়ে ১৭ তারিখ রাতে জানানো হবে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়